গ্রীষ্মকাল, বৃহস্পতিবার, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,১লা শাওয়াল, ১৪৪২ হিজরি, সন্ধ্যা ৭:১৬
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

মোরসালীন সভাপতি মশিউর সম্পাদক হলেন ডিআরইউ’র : প্রেস ইউনিটির শুভেচ্ছা

admin

স্টাফ রিপোর্টার

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০২১-এর কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) মোরসালীন নোমানী। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সমকালের মশিউর রহমান খান। তিনি পেয়েছেন ৬৯২ ভোট। নব নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক সহ সকল নির্বাচিতকে অভিনন্দন-শুভেচ্ছা জানিয়েছেন অনলাইন প্রেস ইউনিটির নেতৃবৃন্দ।

দিনব্যাপী ভোটগ্রহণ শেষে সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় দিনব্যাপী ভোটগ্রহণ শেষে এক বছর মেয়াদী এই কমিটির নির্বাচনের ফল ঘোষণা করে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ। তবে তিনি অসুস্থ থাকায় প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। ডিআরইউয়ের নসরুল হামিদ মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৫টা পর্যন্ত। সহসভাপতি পদে বিজয়ী হয়েছেন উসমান গণি বাবুল। তিনি পেয়েছেন ৫৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল কবীর পেয়েছেন ৪৮৬ ভোট। আরেক প্রতিদ্বন্দ্বী আবুল বাশার নুরু পেয়েছেন ২৭৩ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে জয় পেয়েছেন হয়েছেন দৈনিক ইনকিলাবের মাইনুল হাসান সোহেল, তিনি পেয়েছেন ৭৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল্লাহ আল কাফী পেয়েছেন ২৯৬ ভোট। আবদুল হাই তুহিন পেয়েছেন ২৭৩ ভোট। যুগ্ম সাধারণ পদে বিজয়ী হয়েছেন আরাফাত দাড়িয়া, তিনি পেয়েছেন ৩২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহদি আজাদ মাসুম পেয়েছেন ২৭০ ভোট। আর গোলাম মইনুল আহসান পেয়েছেন ২৫৮ ভোট। অর্থ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন শাহ আলম নুর, দফতর সম্পাদক পদে মো. জাফর ইকবাল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে আব্দুল হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী ও আপ্যায়ন সম্পাদক পদে মো. নঈমুদ্দীন জয় পেয়েছেন।

এর আগে নারী সম্পাদক পদে রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল ও কল্যাণ সম্পাদক পদে খালেদ সাইফুল্লাহ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সংগঠনটির ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহসভাপতি, ১২টি সম্পাদকীয় ও ৭টি কার্যনির্বাহী সদস্যসহ ২১টি পদের বিপরীতে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪১ জন।

কার্যনির্বাহী সদস্য পদে যারা জয় পেয়েছেন- ঢাকা টাইমসের আজিজুর রহমান (রহমান আজিজ, ৭৩০ ভোট), এম এম জসিম (৭৯২ ভোট), রুমানা জামান (৭১৩ ভোট), মো. মাহবুবুর রহমান (৬৯০ ভোট), রফিক রাফি (৬৬৬ ভোট), নার্গিস জুঁই (৬৩৮ ভোট) ও জাহাঙ্গীর কিরণ (৫৫১ ভোট)।

নির্বাচনে এক হাজার ৩৮১টি ভোট প্রয়োগ করেন সদস্যরা। মোট ভোটার সংখ্যা এক হাজার ৬৯৩টি।

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।