গ্রীষ্মকাল, বৃহস্পতিবার, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,১লা শাওয়াল, ১৪৪২ হিজরি, বিকাল ৫:৩০
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

রক্তের স্রোত বইছে দার্জিলিংয়ে…

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে পাহাড়ের পরিস্থিতি। আগুন জ্বলছে ক’দিন ধরেই। আজ রক্তেও ভাসল দার্জিলিং। সকাল থেকে পুলিশ আর মোর্চা সমর্থকদের দফায় দফায় তুমুল সংঘর্ষ চলেছে। তার মধ্যেই সিংমারি পুলিশ ক্যাম্পে ঢুকে কিরণ তামাঙ্গ নামে পুলিশের এক অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্টকে খুকরি দিয়ে কুপিয়ে মারে এক দল মোর্চা সমর্থক।

অন্যদিকে সেন্ট জোসেফ কলেজের সামনে পুলিশের গুলিতে দু’জনের মৃত্যু হয়েছে বলে দাবি মোর্চার। মোর্চা নেতা বিনয় তামাং-এর দাবি, আরও পাঁচ মোর্চা সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন। যদিও গুলি চালানোর কথা স্বীকার করেনি পুলিশ। উল্টে মোর্চা সমর্থকরাই গুলি চালিয়েছে বলে দাবি এডিজি (আইনশৃঙ্খলা) অনুজ শর্মার। ঘুমেও পুলিশ গুলি চালিয়েছে বলে অভিযোগ।

বিমল গুরুঙ্গের অফিসে আচমকা পুলিশি তল্লাশির পর নতুন উত্তপ্ত হয়ে উঠেছিল পরিস্থিতি। রাতে মোর্চা নেতা বিক্রম রাইকে তাঁর বাড়ি থেকে তুলে নিয়ে যায় পুলিশ। সেন্ট জোসেফ কলেজের অধ্যাপক বিক্রম গোর্খা জনমুক্তি মোর্চার মিডিয়া অ্যাডভাইজার। তাঁর বাবা অমর রাই দার্জিলিঙের মোর্চা বিধায়ক। বিক্রমকে আটক করার পাশাপাশি কাল রাতেই পুলিশ তল্লাশি চালায় বিমল গুরুঙ্গের ঘনিষ্ঠ বিনয় তামাঙ্গের বাড়িতে। বিনয়ের অভিযোগ, পুলিশের সঙ্গে তাঁর বাড়িতে ঢুকে ভাঙচুর চালিয়ে গেছেন কিছু তৃণমূল সমর্থক।

 

এই দুই ঘটনাকে কেন্দ্র করে  সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে সিংমারি এলাকা। গেলমাল, উত্তেজনা ছড়াতে থাকে অন্যত্রও। ক্রমশ রণক্ষেত্রের চেহারা নিতে থাকে পাহাড়। কয়েক হাজার মোর্চা সমর্থক পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করতে থাকেন। পরিস্থিতি সামলাতে গিয়ে লাঠিচার্জ করতে গিয়েও পিছিয়ে যেতে হয় পুলিশকে।

১৮-০৬-১৭-০০-৭০-আ-হৃ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।