গ্রীষ্মকাল, রবিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি, সকাল ৯:৫৪
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

দেশে আর আজিজ মার্কা থাকবে না ; কাদের…

admin

ফরহাদুল কামাল, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বিএনপি নেত্রী খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশে আর আজিজ মার্কা নির্বাচন হবে না। আপনার আমলে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার তৈরি করেছিলেন। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে সরকার শুধু রুটিনমাফিক কাজ করে কমিশনকে সাহায্য করবে। গতকাল রোববার দুপুরে বুয়েট অডিটোরিয়ামে বাংলাদেশ ছাত্রলীগের বর্ধিত সভা ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

টেন্ডার নিয়ে ছাত্ররা মারামারি করে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কলেজ-বিশ্ববিদ্যালয়ের টেন্ডার এনালগ সিস্টেমে কেন, ই-টেন্ডার চালু করুন। তিনি বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তারা টেন্ডার খেলায় মেতে উঠেছেন। আর এই টেন্ডার নিয়ে ছাত্রদের মধ্যে মারামারি হয়। এখনও কেন আপনারা এনালগে আছেন। কলেজ-বিশ্ববিদ্যালয়ের সব টেন্ডারের জন্য দয়া করে ই-টেন্ডার সিস্টেম চালু করুন।

ছাত্রলীগের পদ ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ নেতারা অশুভ খেলায় মেতে উঠেছেন দাবি করে ওবায়দুল কাদের বলেন, নিজের দল ভারী করার জন্য স্থানীয় আওযামী লীগ নেতা, এমপি-মন্ত্রীরা ছাত্রলীগের শেয়ার দাবি করলে সেটা দেয়া যাবে না। স্বার্থ রক্ষার পাহারাদার কেন হবে ছাত্রলীগ। এই অশুভ খেলায় আজ বহু জায়গায় ছাত্র নেতারা স্থানীয় আওয়ামী লীগ নেতা ও এমপি-মন্ত্রীদের বাসার ড্রয়িং রুমে যাচ্ছে। তিনি বলেন, ছাত্রলীগের কমিটি ছাত্রলীগ করবে, সম্মেলনের পর কমিটি নিয়ে ঢাকায় আসা যাবে না। বিলম্বিত কমিটি অযোগ্যদের সুবিধা করে দেয়। ছাত্রলীগের কমিটি ছাত্রলীগ দিবে। নিজেদের স্বকীয়তা বজায় রাখতে হবে।

ছাত্রলীগ নেতাদের চাকরির ব্যবস্থা ওবায়দুল কাদের নিজে করবেন জানিয়ে বলেন, তোমরা অপকর্মে লিপ্ত হবা না। টাকার দরকার হলে আমার কাছে এসো। যখন ছাত্রত্ব শেষ করবে চাকরি দরকার আমার কাছে আসবে। এটা নেত্রী আমাকে বলে দিয়েছেন। এমন কিছু করবে না যাতে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়। তবে আমি ক্ষমতাসীন দল করি বলেই আমি চাকরি পাবো তা নয়। রিটেনে (লিখিত পরীক্ষা) টিকবে তারপর। নিয়মমতো আমি প্রত্যেকের জন্য চেষ্টা করবো।

সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চলছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, গ্রাম থেকে কেন্দ্র পর্যন্ত অপপ্রচার রোধ করতে ছাত্রলীগকে একটা করে ফেসবুক গ্রুপ তৈরি করতে হবে।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, সাবেক সভাপতি মাহমুদুল হাসান রিপন, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সহ-সভাপতি মেহেদী হাসান রনি, সোহান খান, মশিউর রহমান শরিফ, যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান, প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বাবু, সদস্য রাসেল খানসহ আরও অনেকে।

১২-০৬-১৭-০০-৩০

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।