গ্রীষ্মকাল, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৯শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ৪:৩৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

নতুন চাকরি পেয়ে পুরনো চাকরি যে ৫ আচরণ এড়িয়ে চলবেন…

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

চাকরিতে ইস্তফা দিয়েছেন। এখন আপনার ছুটি। তারপর আপনার নতুন চাকরি, বেশি বেতন, জীবনের নতুন অধ্যায় শুরু। জীবনের এই সময়টায় সকলেই বেশ খুশি খুশি থাকেন। আর তাতেই করে ফেলেন কিছু ভুল। নতুন চাকরি পেয়ে কখনও পুরনো চাকরি ছাড়ার নিয়ম ঠিক মতো পালন করেন না, কখনও বা অতিরিক্ত উৎসাহে এমন কিছু করে ফেলেন যা আপনার ক্ষতি করতে পারে। জেনে নিন কোন ৮ আচরণ এড়িয়ে চলবেন।

১. নতুন চাকরি পাওয়ার পর অনেকেই হাওয়ায় উড়তে থাকেন। বর্তমান অফিসে নিয়ে ক্ষোভ উগরে দেন সহকর্মীদের কাছে, যা এতদিন চেপে রেখেছিলেন। এগুলো এড়িয়ে চলুন। জীবনের নতুন অধ্যায় নিয়ে খুশি থাকুন। কিন্তু এমন আচরণ করবেন না যাতে সহকর্মীরা মনক্ষুণ্ম হন। আপনি ছেড়ে দিলও তারা কিন্তু ওই অফিসেই থাকছেন।

২. অফিসে উপস্থিত, কিন্তু কাজে মন নেই। পদত্যাগপত্র জমা দেয়ার পর নোটিশ পিরিয়ডে থাকতে হয়। সেই সময় আমরা অনেকেই কিছু কাজ না করে হেলাফেলা করে সময় কাটিয়ে দিই। ভাবেন ওই কাজের প্রতি আপনার দায়বদ্ধতা শেষ। ভুলে যাবেন না এই চাকরিই এতদিন আপনার সঙ্গী ছিল। তাই শেষবেলায় আপনার আচরণে ইম্প্রেশন খারাপ হতে পারে।

৩. অনেকেই শুধু বসকে একটা বার্তা পাঠিয়েই কাজ সেরে ফেলতে চান। খোলাখুলি বিষয়টা নিয়ে কথা বলেন না, বা সরাসরি জানান না। এতে কিন্তু কমিউনিকেশন গ্যাপ তৈরি হয়। যা পেশাদার সম্পর্ককে খারাপ করতে পারে। তাই বসের সঙ্গে আপনার সম্পর্ক যতই তিক্ত হোক না কেন, বার্তা পাঠানোর আগে কথা বলুন সরাসরি।

৪. সহকর্মীরা যতই বন্ধু হন, বা যতই ভাল সম্পর্ক হোক না কেন নিজের সব পরিকল্পনা, নতুন চাকরি, কত বেতন পেতে চলেছেন তা কখনই আলোচনা করবেন না। তাহলে আপনাকে হিংসাও করতে পারেন তারা।

৫. অফিসে হয়তো বসের সঙ্গে অনেক খারাপ অভিজ্ঞতা হয়েছে, অনেকের সঙ্গে ঝগড়ায় জড়িয়েছেন। কিন্তু তা বলে ধন্যবাদ জানাতে, কৃতজ্ঞতা জানাতে ভুলবেন না। শেষ দিনে আপনার আচরণ আপনার সম্পর্কে অনেক খারাপ ধারণা বদলে দিতে পারে।

মনির জামান-০৬-০৬-১৭-০০-১৫০

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।