গ্রীষ্মকাল, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৯শে রমজান, ১৪৪২ হিজরি, বিকাল ৫:২৩
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

আগামীকাল প্রথম ডুয়েটে ভর্তি যুদ্ধ…

admin

ইব্রাহিম খলিল প্রধান, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবিবার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

দ্বিতীয় শিফটে দুপুর সাড়ে ১২টা হতে আড়াইটা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

তৃতীয় শিফটে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা।

এ বছর ৮টি বিভাগে ৬৫৪টি (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯ হাজার ৫০৭ জন শিক্ষার্থী আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে প্রায় ১৫ জন পরীক্ষার্থী। হিসাব অনুযায়ী প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ২১৮১ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৮৭৬ জন ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৬৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় বসবে।

দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ১৫৩৬ জন ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ১১৪৯ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে লড়বে।

তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ২৩০৬ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৪৪২ জন ও স্থাপত্য বিভাগের ৩২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৩৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এছাড়া অনলাইন ভর্তি বিষয়ক যে কোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.duetbd.com/admission2017 পাওয়া যাবে।

উল্লেখ্য, অন্যান্য বছর ভর্তি পরীক্ষা দুই শিফ্‌টে অনুষ্ঠিত হলেও এবার পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কর্তৃপক্ষ তিন শিফ্‌টে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

২০-০৫-২০১৭-০০-২৬০-২০

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।