গ্রীষ্মকাল, রবিবার, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৭শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ৮:৩৩
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোতে পারাপার হচ্ছে স্কুল শিক্ষার্থীরা…

admin

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

সেতু নেই, বাঁশের সাঁকোয় ঝুঁকিপূর্ণ পারাপার করছে সাধারণ মানুষ। এমনকি শিশু শিক্ষার্থীরাও বাদ পড়ছেনা এই দুর্ভোগ থেকে। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে তাদের একমাত্র ভরসা বাঁশের ঝুঁকিপূর্ণ সাঁকো। এমন চিত্র চোখে পড়ে নাটোরের নলডাঙ্গা উপজেলার বাঁশভাগ গ্রামে। একটি ব্রিজের অভাবে প্রায় ১৫ হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। এছাড়া সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেও মিলছে না আশানুরূপ ফলাফল ! সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বাঁশভাগ গ্রামের মধ্য দিয়ে একটি খাল বয়ে গেছে। এই খালের উপর দিয়ে চলাচলের জন্য ওই গ্রামে নির্মাণ করা হয়েছে অস্থায়ী বাঁশের সাঁকো। ওই ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো দিয়ে প্রতিনিয়ত পারাপার করছেন গ্রামের শ্রমজীবী সাধারণ মানুষ। এছাড়া ওই ঝুঁকিপূর্ণ সাঁকো পার হতে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছে শিশু শিক্ষার্থী ও বৃদ্ধরা।

উপজেলার বাঁশভাগ গ্রামের বাসিন্দা আব্দুল কাদের মাস্টার জানান, কয়েক যুগ ধরে এই গ্রামের মানুষের চলাচলের একমাত্র ভরসা এই বাঁশের সাঁকো। এরফলে খালের এপার হতে ওপারে যাতায়াত করতে প্রতিদিন সাধারণ মানুষকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

বাঁশভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সকিনা বেগম জানান, শিক্ষার্থীরা প্রতিদিন জীবনের ঝঁকি নিয়ে বাঁশের সাঁকো পার হয়ে বিদ্যালয়ে আসছে। প্রায়ই শিশু শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হচ্ছে।

এমনকি কিছুদিন আগে ইসতেহাক নামে শিশু শ্রেণির এক ছাত্র বিদ্যালয়ে আসার সময় বাঁশের সাঁকো পারাপার হতে গিয়ে সাঁকো থেকে নিচে পড়ে যায়। এতে তার মেরুদণ্ডে আঘাত পেয়ে নাটোর সদর হাসপাতালে চিকিৎসা নেয়।

বাঁশভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সোহেল রানা জানান, সাধারণ মানুষের পারাপারে চরম দুর্ভোগের কথা বিবেচনা করে নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সেতু নির্মাণের আশ্বাস দিয়েছেন। কিন্তু তা কবে নাগাদ বাস্তবায়ন হবে তা নিশ্চিত নয়।

২৫/৪/২০১৭/২৬০/আ/হৃ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।