গ্রীষ্মকাল, বুধবার, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,৩০শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ৯:০৯
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

বৃষ্টিতে সুরক্ষায় জুতা…

admin

নূরজাহান নীরা, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

এই সময়টাতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। রাস্তাঘাট দেখলেও মনে হয় ছোট খাটো খাল। বৃষ্টির দিনে ছাতা সুরক্ষা দেয় মাথাটাকে আর জুতা পা’কে। তবে বৃষ্টির পানিতে ভিজে শখের জুতাজোড়া দ্রুতই নষ্ট হওয়ার উপক্রম হয়। কেননা, মন না চাইলেও এ সময় অফিসের কাজে বৃষ্টি মাথায় নিয়ে বাইরে বেরোতে হয়। তাই জুতা কেনার সময় বর্ষার কথা মাথায় রাখুন। আর কি ধরণের জুতা এ সময় টেকশই হবে তা জেনে নিন আজকের প্রতিবেদন থেকে।

> সাধারণ চামড়ার জুতা বৃষ্টিজলে দ্রুত নষ্ট হয়। আর বর্ষা মানেই পায়ের নিচে নোংরা কাদাজল। কিন্তু এখন বাজারে আছে নানা রকম কৃত্রিম চামড়ার জুতা। আছে নরম রাবার বা সিনথেটিক লেদারের জুতাও। বর্ষাকালের জন্য বিশেষ ডিজাইনের জুতা আছে অনেক নামী ব্র্যান্ডেরও।

> বৃষ্টির দিনে সবচেয়ে ভালো হয় প্লাস্টিকের জুতা পড়লে। বিভিন্ন শপিং মল প্লাস্টিকের তৈরি নানান ডিজাইনের জুতা এনেছে। এসব জুতা দেখতে যেমন আকর্ষণীয় তেমনি আরামদায়কও বটে। প্লাস্টিকের জুতা পরে অফিস কিংবা ফর্মাল কোনো আয়োজনেও যেতে পারবেন।

> অনেকেই আবার বর্ষায় হালকা হিলের জুতা পছন্দ করেন। এতে নোংরা কাদা পানি পায়ে কম লাগে। তাই একটু উচু ও খোলামেলা জুতাও বেছে নিতে পারেন। বর্ষায় জুতা খোলামেলা হওয়াই ভালো। এতে করে পায়ে ব্যাকটেরিয়ার আক্রমন কম হবে।

> সব ঋতুতেই চপ্পল পছন্দ অনেকেরই। বর্ষার কথা মাথায় রেখেই বাজারে এসেছে রেক্সিন ও স্পঞ্জের তৈরি বিভিন্ন ডিজাইনের চপ্পল এবং স্যান্ডেল। এগুলো পরতে যেমন আরামদায়ক, তেমনি পানিতে এর ঔজ্জ্বল্য নষ্ট হয় না, আবার দামেও সাশ্রয়ী।

কোথায় পাবেন
কম দামে বিভিন্ন রাবারের সোলের বৈচিত্র্যময় জুতা পাবেন নিউমার্কেট, চাঁদনিচক, এলিফ্যান্ট রোড, মিরপুর, গুলিস্তানের বিপণিবিতানগুলোতে। ব্র্যান্ডের জুতা কিনতে চাইলে চলে যেতে পারেন বসুন্ধরা সিটি, রাপা প্লাজা, ইস্টার্ন প্লাজা, মেট্রো শপিং মলসহ এ ধরনের বিপণিবিতানে। এ ছাড়া বাটা, গ্যালারি অ্যাপেক্স, বে এম্পোরিয়ামসহ নানা ব্র্যান্ডের নিজস্ব আউট-লেটে তো বাহারি জুতার সমাহার।

দরদাম
নিউমার্কেট, চাঁদনিচক, মেট্রো শপিং মলসহ বিভিন্ন জুতার দোকানগুলোতে মেয়েদের জন্য কৃত্রিম চামড়া ও রেক্সিনের তৈরি জুতার দাম পড়বে ৪৫০ থেকে ২৭০০ টাকার মধ্যে। নকশা ও মানের ওপর ভিত্তি করে রাবার ও স্পঞ্জের জুতার দাম ৩০০ থেকে ১০০০ টাকা।

২৪/৪/২০১৭/৬০/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।