গ্রীষ্মকাল, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৯শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ৪:১০
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

আজ নয়, কাল থেকে কার্যকর হবে গেট খোলা…

admin

অপূর্ব/তৌহিদ, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

শনিবার থেকে গণপরিবহনে সিটিং সার্ভিস বন্ধ হওয়ার কথা থাকলেও তা কার্যকর হয়নি। শনিবার বেলা ১২টার দিকে বাংলাদেশ পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়, ‘আজ নয়, রবিবার থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস’।

বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ। তিনি জানান, বিকেলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃপক্ষের সঙ্গে সমিতির মিটিং হবে এবং রবিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এর আগে, এদিন সকালে ‘সিটিং সার্ভিসের নামে রাজধানীতে সেবা দেয়া গণপরিবহনগুলো আগের মতোই ভাড়া আদায় করছে’ বলে খবর প্রকাশ করে গণমাধ্যমগুলো। এরপর সিটিং সার্ভিস বন্ধের দিনক্ষণ নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। কেউ বলেন শনিবার থেকে, আবার কেউ কেউ বলেন আজকের পর থেকে এ সার্ভিস বন্ধ। এ নিয়ে যাত্রী, গাড়িচালক ও হেলপারদের মধ্যেও বিভ্রান্তি দেখা দেয়। ভাড়া নিয়ে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তারা।

অতিরিক্ত ভাড়া আদায়ের কৌশল বন্ধ করতে গত ৪ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ সার্ভিস বন্ধের ঘোষণা দেয় ঢাকা পরিবহন মালিক সমিতি। ওইদিন সমিতির পক্ষ থেকে বিআরটিএ নির্ধারিত চার্ট অনুসরণ করে ভাড়া আদায়ের কথা বলা হয় গণপরিবহনগুলোকে।

সেসময় ঢাকা মহানগরীতে সিটিং সার্ভিসের নৈরাজ্য বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতি। সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, যাত্রী ভোগান্তি লাঘবে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রসংশনীয় ও অভিনন্দনযোগ্য।

সিটিং সার্ভিস বন্ধ ঘোষণার পরদিন ৫ এপ্রিল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সিটিং সার্ভিসের বিষয়টি নিয়ে যে সিদ্ধান্ত হয়েছে এতে মালিক ও শ্রমিক উভয়ই খুশি। বাস মালিকদের সরকারের নির্ধারণ করা ভাড়াই নিতে হবে। আর কেউ যদি তা অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

১৫/৪/২০১৭/২০০/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।