গ্রীষ্মকাল, শুক্রবার, ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৫শে রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ২:০২
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

কয়েল নিয়ে নোটবাজি…

admin

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ব্যস্ত রাস্তার উপরে পড়ে আছে হাজার হাজার টাকার কয়েন। আর স্তূপাকৃত সেই কয়েন পাশ কাটিয়েই যাতায়াত করছে যানবাহন ও মানুষজন। এমনই দৃশ্য দেখা গেল ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের এগরার শহরের একটি রাস্তায়।

বুধবার সকাল থেকেই রাজ্যের এগরা শহরের বেশ কিছু বাসিন্দা স্থানীয় রাস্তার উপরে খুচরা পয়সা ফেলতে শুরু করেন। দেখতে দেখতে কয়েক হাজার টাকা মূল্যের কয়েন রাস্তায় জমা হয়।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বাড়িতে, দোকানে জমে যাওয়া বিপুল সংখ্যক খুচরা পয়সা নিয়ে সমস্যার সম্মুখীন হয়েই বাধ্য হয়ে এভাবে প্রতিবাদ দেখাচ্ছেন তারা।

সাধারণ মানুষের দাবি, নোটবাতিলের পর থেকে ছোট নোটের অভাব পুরোপুরি মেটেনি। এগরা শহরের অধিকাংশ ব্যাংক থেকেই বাসিন্দাদের নোটের বদলে কয়েন দেওয়া হচ্ছে। কিন্তু ব্যাংকে টাকা জমা দিতে গেলে সেই কয়েন আর নিতে চাইছে না ব্যাংক কর্তৃপক্ষ। ফলে, ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষ, প্রত্যেকের কাছেই বিপুল সংখ্যক কয়েন জমে গিয়েছে। যা নিয়ে প্রতিদিনের কাজ চালানো অত্যন্ত সমস্যার। বার বার ব্যাংক কর্তৃপক্ষকে সমস্যার কথা জানিয়েও লাভ না হওয়ায় এভাবে রাস্তায় কয়েন ফেলে প্রতিবাদ করা হল বলে জানিয়েছেন বাসিন্দারা।

অভিনব এই প্রতিবাদ দেখতে যথেষ্ট ভিড়ও জমে যায়। শেষ পর্যন্ত ঘটনাস্থলে যায় এগরা থানার পুলিশ। সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেয়া হলে রাস্তা থেকে কয়েন সরিয়ে নেন স্থানীয় বাসিন্দারা।

১৩/৪/২০১৭/১১০ব/আ/ফ/শি/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।