গ্রীষ্মকাল, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৬শে রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ২:২৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

রাজশাহীর আম বাগানের শক্তিশালী বোমা নিষ্ক্রিয়…

admin

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

চাঁপাইনবাবগঞ্জে একটি আম বাগানে পাওয়া একটি শক্তিশালী বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে বিস্ফোরণ ঘটিয়ে বোমাটি নিষ্ক্রিয় করেছে র?্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ রাজশাহীর বোমা বিশেষজ্ঞ দল। বোমাটির বিস্ফোরণ ঘটালে ওই এলাকা কালো ধোঁয়ায় ভরে যায়। র‌্যাবের ভাষ্য, বড় ধরনের নাশকতার পরিকল্পনায় কোনো সংগঠন শক্তিশালী এ বিস্ফোরকটি বাগানে লুকিয়ে রেখেছিল। কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে এর সম্পৃক্ততা আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় লোকজনের ভাষ্য, গণকা এলাকায় অবস্থিত আম বাগানটি নন্দীর ফজলি বাগান নামে পরিচিত। ছয়-সাত বিঘা আয়তনের বাগানটি উন্মুক্ত। সেভাবে কোনো কর্মী না থাকায় যে কেউ যখন-তখন সেখানে প্রবেশ করে। বাগান থেকে দেড় শ-দু শ গজ দূরত্বে লোকজনের বসত বাড়ি। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে স্থানীয় লোকজন দেখতে পায়, বিপুলসংখ্যক র‌্যাব ও পুলিশ বাগানটি ঘিরে রেখেছে। কাউকে বাগানের আশপাশে ভিড়তে দেওয়া হয়নি। র‌্যাব জানিয়েছে, এই আম বাগানে বোমা রাখা আছে_এমন খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বাগানটি ঘিরে রাখা হয়। পরে একটি গর্তের ভেতর সিনথেটিক চটের ব্যাগে একটি বোমা পাওয়া যায়। বোমাটি নিষ্ক্রিয় করার পর র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাতে র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দল বিস্ফোরকটি পরীক্ষা করে দেখে যে, ওটি খুব শক্তিশালী বোমা। এর ভেতরে ইলেকট্রিক সার্কিট ছিল। তাই রাতে এটি ঘিরে রাখার পর শুক্রবার বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে। তিনি বলেন, বড় ধরনের নাশকতার পরিকল্পনায় কোনো একটি দল শক্তিশালী এ বিস্ফোরকটি এখানে লুকিয়ে রেখেছিল বলে আমাদের ধারণা। উচ্চ মানের প্রশিক্ষণপ্রাপ্তরাই এ ধরনের বিস্ফোরক তৈরি করতে পারে। কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে এর সম্পর্ক আছে কী না তা তদন্ত করে দেখা হবে। লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম জানান, এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলিনগর মহল্লার আবদুল বারেকের ছেলে মো. তারেককে (২২) আটক করেছে র?্যাব-৫। বাগান সংলগ্ন একটি খড়ের গাদা থেকে আটটি ককটেল ও আটটি দেশীয় ফলা জাতীয় অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

 

৮/৪/২০১৭/৬০/সা/ফা/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।