শীতকাল, মঙ্গলবার, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি, ভোর ৫:০৬
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

পাথরঘাটা ছাত্রলীগ প্রতিবন্ধীর পাশে

admin

পাথরঘাটা প্রতিনিধি

পাথরঘাটা ছাত্রলীগ এক প্রতিবন্ধী মানুষকে করেছে ভালোবাসার সহযোগিতা। শারীরিক প্রতিবন্ধী মো. কামাল হোসেন স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে পারে না, কথাও বলছে অস্পষ্ট। হাঁটাচলা করতে না পারায় পেটের দায়ে ভিক্ষাবৃত্তি করেই চলছিল তার জীবিকা। আর এই ব্যক্তিটির পাশে দাঁড়িয়ে উপজেলা কালমেঘা ইউপির কালিবাড়ি এলাকার মো. আব্দুর রাজ্জাকের ছেলে মো. কামাল হোসেনকে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।

পাথরঘাটা পৌর শহরের লিকার পট্টিতে একটি স্টিলের বাক্স, পান, জর্দ্দা, চুন-সুপারি নগদ ১০ হাজার টাকা সহ পানের দোকান দিয়ে দেন।  এ সময় দোয়া মোনাজাতের মাধ্যমে কামালের হাতের চাবি তুলে দেন পাথরঘাটা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রিপন। মোনাজাত পরিচালনা করেন অনলাইন প্রেস ইউনিটি কেন্দ্রীয় কমিটির সদস্য সাংবাদিক হাফেজ শফিকুল ইসলাম খোকন।

জানা যায়, কামাল হোসেন ১০ বছর আগে হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে পঙ্গু হয়ে যায়। সঙ্গে সঙ্গে কথাও বন্ধ হয়ে যায়। দীর্ঘ চিকিৎসার পরে কথা বলতে পারলেও তা অস্পষ্ট। মায়ের অবর্তমানে বৃদ্ধ বাবার সংসারে একমাত্র ভরসাই প্রতিবন্দী কামাল হোসেন ভিক্ষাবৃত্তি করে সংসার চালাতেন। পঙ্গু কামাল দৈনিক ভিক্ষা করে যা পায় তা দিয়ে মৃত ভাইয়ের রেখে যাওয়া তিন সন্তান নিয়ে সংসার চালান। তার অভাবের সংসারের সহযোগিতার হাত বাড়িয়ে দেন পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ।

প্রতিবন্দী কামাল হোসেন বলেন, আমি জানি ভিক্ষা করা পাপ। তারপরেও পেটের দায়ে করতে হচ্ছে। পঙ্গু হয়েও পেটের দায়ে ভিক্ষাবৃত্তি করে সংসারের জোগান দিতাম। যা পেতাম তা দিয়েই মোটামোটি দিন চলতো। কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন এজন্য আমি খুশি এবং তাদের প্রতি কৃতজ্ঞ।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ওয়ালিদ মক্কি ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন মধু বলেন, ছাত্রলীগ শুধু রাজনীতিই করেনা মানবতার কাজও করে থাকে। আগামী দিনগুলোতেও আমরা তার ধারাবাহিকতা অব্যহত রাখবো।

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।