হেমন্তকাল, বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি, রাত ১০:২৮
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

রংপুরে সংবাদযোদ্ধাকে আহত করায় অনলাইন প্রেস ইউনিটির নিন্দা

admin

স্টাফ রিপোর্টার

রংপুর সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযানের সংবাদ সংগ্রহকালে এক সংবাদ কর্মীর ওপর হামলা চালিয়েছে পুলিশ।  এ ঘটনায় আহত ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন লিমন রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, কার্যকরি সভাপতি এ্যাড. নূরনবী পাটোয়ারী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব পলাশ ভৌমিক প্রমুখ নিন্দা ও বিচার চেয়েছেন।

এ ঘটনায় পুলিশ বাহিনী, জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত থাকায় এএসআই সায়েমকে প্রত্যাহার করেছে মেট্রো পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, উচ্ছেদ অভিযান চলাকালে পুলিশের সাথে সাংবাদিকদের বাকবিতণ্ডা শুরু হয়। এরই এক পর্যায়ে মেট্রো পুলিশের সদস্যরা ক্ষিপ্ত হয়ে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন লিমন রহমানের ওপর সংঘবদ্ধভাবে চড়াও হয়ে লাঠিপেটা, লাথি দেয়াসহ আঘাত করতে থাকেন।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদ হাসান মৃধা পুলিশ সদস্যদের সরিয়ে দিয়ে ওই সাংবাদিককে রক্ষা করেন। এরপর সাংবাদিকরা লিমনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় সাংবাদিকরা হামলায় দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশসহ দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধে সড়ক অবরোধ তুলে নেন তারা।

এ ব্যাপারে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ), রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষা ও শাস্তি শৃঙ্খলায় পুলিশের যে গৌরবজ্জ্বল ভূমিকা রয়েছে তা এই ধরনের কর্মকাণ্ডের জন্য ম্লান হচ্ছে। ওই পুলিশ সদস্যদের উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

 

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।