বসন্তকাল, বৃহস্পতিবার, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,১৩ই রজব, ১৪৪২ হিজরি, ভোর ৫:০৩
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

নয়ন নতুন প্রজন্মের রাজনৈতিক অহংকার : মোমিন মেহেদী

admin

ইন্টারন্যাশনাল ডেস্ক

মাহমুদুর  রহমান নয়ন অষ্ট্রিয়ার ভিয়েনাতে কাউন্সিলর নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী সহ অন্যান্য নেতৃবৃন্দ। নতুনধারার প্রেস এ্যান্ড মিডিয়াসেল-এর পক্ষ থেকে প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়- বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান-এর একমাত্র পুত্র মাহমুদুর  রহমান নয়ন এর জন্ম ১৯৯৫ সালে ভিয়েনায়। তাঁর সততার রাজনীতি থেকে আমাদেরকে শিখতে হবে বাংলাদেশকে কিভাবে ভালোবাসতে হয়। তিনি নতুন প্রজন্মের রাজনৈতিক অহংকার-উদাহরণ।’

উল্লেখ্য, ১১ অক্টোবর ভিয়েনার সিটি নির্বাচন অনুষ্ঠিত হোল । এ বৎসর মহামারী করোনার কারনে প্রায় ৩৫% জনগন তাদের ভোট পোস্টের মাধ্যমে প্রয়োগ করেন । বাকিরা কেন্দ্রে গিয়ে ভোট দিতে দেখা যায় । এখানে ১০০% গণতন্ত্র অনুযায়ী ভোট হয়ে থাকে । জনগন নিজেদের পছন্দের পার্টীকে ভোট দিয়ে থাকেন ।পার্টি যাদেরকে সিটি কর্পোরেশনে পাঠাবেন তাদের লিস্ট ভোটের পূর্বেই প্রকাশ করেন ।সেই অনুযায়ী মাহমুদুর  রহমান নয়ন অস্ট্রিয়ান পিপলস পার্টী (ÖVP) থেকে ৭নং লিস্টে ছিলেন । শতকরা আনুপাতিক হারে পার্টি সিট পাবেন । সেই অনুযায়ী নয়ন এবার নির্বাচিত হলেন । তিনি Higher Technical College এ (HTL) থেকে Software Engineering এ অষ্ট্রিয়ান গ্রেড অনুযায়ী Excellent Result করার পর University of Central Lancashire(UCLan) Software Engineering Department থেকে  B.Sc.Hon`s in Software Engineering এ Frist Class পেয়ে উত্তীর্ণ হওয়ার পাশাপাশি সর্বোচ্চ আন্তরিকতায় রাজনীতি করে চলা লোভ মোহহীন নিবেদিত নয়ন M.Sc তে ইন্টারন্যাশনাল বিজনেস ম্যানেজমেন্টে। M.Sc তে ও Frist Class পেয়ে উত্তীর্ণ হন।

এরপর নয়ন ফিরে আসেন ভিয়েনা, চাকরিতে যোগ দেন জার্মানির একটি নাম করা আই টি কোম্পানিতে । সাথে সাথে সক্রিয় হন রাজনীতিতে । নয়ন ভিয়েনার অষ্ট্রিয়ান তরুনদের আরও বেশী পরিমানে রাজনীতিতে সম্পৃক্ত করেন। তরুনদের মাঝে আরও রাজনৈতিক ধারনা বৃদ্ধি করতে তরুন এই রাজনীতিবিদ বিভিন্ন রাজনৈতিক কেম্পেইনে অংশ গ্রহন করেন এবং রাজনীতিতে তরুণদের অগ্রাধিকার দেওয়ার দাবি জানান ।

প্রবাসে থাকা বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশী বেড়ে ওঠা  তরুনদের নিয়ে মাহমুদুর রহমান নয়ন বলেন, প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশী তরুণরা নিজেদের কমিউনিটিতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি স্থানীয় রাজনীতিতে সম্পৃক্ত হওয়া জরুরী।

বাংলাদেশের রাজনীতি নিয়ে তার মতামত জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন, বাংলাদেশের গতানুগতিক রাজনীতির আমুল পরিবর্তন আনতে হবে। বড় বড় এবং গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় পদগুলিতে তরুণদের অগ্রাধিকার দিতে হবে। নুতন ব্যবসা এবং চাকুরীর ক্ষেত্রে দুর্নীতি মুক্ত করতে হবে। এছাড়াও পরিবারতান্ত্রিক রাজনীতি থেকে বের হয়ে আসতে হবে, তবেই বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাবে।ব্যক্তিগত প্রশ্ন করা হলে তিনি বলেন,তিন বোন এক ভাইয়ের মধ্যে তিনিই সবার ছোট। তার বাবা অষ্ট্রিয়ায় ১৯৮৪ ইং সালে ভিয়েনা আসেন। বাবা মায়ের অনুপ্রেরোনায় তিনি আজ এ পর্যন্ত এসেছেন।

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।