বসন্তকাল, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,১৭ই রজব, ১৪৪২ হিজরি, সকাল ৬:৩৩
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারেই বিক্রি হবে ট্রেনের টিকিট

riaz chowdhury

আগামী ১২ সেপ্টেম্বর থেকে পশ্চিম রেলওয়ের বিভিন্ন স্টেশন ও জংশন স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে চলাচলকারী ট্রেনের অর্ধেক টিকিট অর্থাৎ শতকরা ৫০ ভাগ টিকিট কাউন্টার থেকে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার পশ্চিমাঞ্চল রেলওয়ের উপ-পরিচালক (টিসি) নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন স্টেশন থেকে আগের মতোই আগে আসলে আগে পাবেন ভিত্তিতে কাউন্টার থেকে টিকিট কিনতে পারবেন যাত্রীরা। বাকি ৫০ ভাগ টিকিট রেলওয়ের অ্যাপসের মাধ্যমে অনলাইনে কেনা যাবে। জনসাধারণের অসুবিধা লাঘবে পশ্চিম রেল এ সিদ্ধান্ত নিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, করোনা প্রকোপের মধ্যেই জনজীবন সচল করার লক্ষ্যে গত ৩১ মে পশ্চিমাঞ্চল থেকে বিভিন্ন গন্তব্যে সীমিত আকারে চলাচলকারী আন্ত:নগর ও এক্সপ্রেস ট্রেনগুলোর টিকিট পুরোপুরি অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। ফলে সাধারণ যাত্রীসহ বিভিন্ন শ্রেণি-পেশার ট্রেন ভ্রমণেচ্ছুরা চরম অসুবিধায় পড়েন।

অন্যদিকে ট্রেন যাত্রীদের কালোবাজারে দালালদের কাছ থেকে চড়া দামে টিকিট কিনে ট্রেন ভ্রমণ করতে হয়েছে। এ বিষয়ে গত ১ সেপ্টেম্বর ‘অনলাইন জটিলতায় কমছে ট্রেনের যাত্রী’ শিরোনামে দৈনিক যুগান্তরে একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয়। প্রতিবেদনটি রেলওয়ের ঊর্ধ্বতন মহলের নজরে আসে। এরপর সোমবার পুনরায় কাউন্টার থেকে ট্রেনের টিকিট বিক্রির বিষয়ে ঘোষণা দিল রেলওয়ে। যাত্রীরা রেলের এ ঘোষণাকে স্বাগত জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে পশ্চিম রেলওয়ের (রাজশাহী) প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিএম) আহসান উল্লাহ ভুঁইয়া বলেন, অনলাইনে টিকিট সংগ্রহে অসুবিধা হচ্ছিল- এটা জেনেই পুনরায় কাউন্টার থেকে টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে ট্রেনযাত্রীর ভোগান্তি অনেকটাই লাঘব হবে বলে আশা করেন তিনি।

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।