বসন্তকাল, রবিবার, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,২৩শে রজব, ১৪৪২ হিজরি, রাত ১২:১৪
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

দেশের শীর্ষ আলেম-ওলামাদের হত্যা পরিকল্পনা জঙ্গিদের ;

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ধর্মীয় উগ্রবাদের বিরোধীতাকারী আলেম-ওলামাদের হত্যার পরিকল্পনার উদ্দেশ্যে দেশের এক শীর্ষস্থানীয় ওলামার বাড়ি রেকি করে নিউ জেএমবির দুই সদস্য।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা এসব তথ্য দেন বলে জানান পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

ডিএমপির মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে তিনি বলেন, উগ্রবাদ বিরোধী আলেম ওলামাদের হত্যার পরিকল্পনার অংশ হিসেবে একজন বিশিষ্ট ওলামার বাড়ি ইতোমধ্যে রেকি করেছিল জাহিদুল এবং আবু বকর। জাহিদুল নিউ জেএমবির এই গ্রুপটির সমন্বয়ক হিসেবে কাজ করছিলেন।

এই রমজান মাসে বিশ্বব্যপী মুরতাদদের হত্যার আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন জঙ্গি সংগঠন। হলি আর্টিজানের বর্ষপূর্তি এবং রমজানে সহিংসতার আন্তর্জাতিক আহ্বানে উদ্বুদ্ধ হয়ে তারা বিভিন্ন নাশকতার পরিকল্পন করছিল বলে জানান সিটিটিসি প্রধান।

মনিরুল ইসলাম বলেন, আটককৃতরা আইয়ুব বাচ্চু ওরফে মাখনদা ওরফে লালভাই এবং জনৈক আর্চারের নির্দেশনা অনুযায়ী তারা কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। আর তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য বিভিন্ন ক্ষেত্রে সাদী ওরফে আবু জান্দাল ওরফে আবু দারদা ওরফে আবু সহযোগিতা করছে।

আবু জান্দালের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা বিভিন্ন সময়ে গ্রেফতারকৃতদের কাছ থেকে নথিপত্র উদ্ধার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জনতে পারি, নব্য জেএমবির বর্তমানে ৫ জন সূরা সদস্য রয়েছে। আবু জান্দাল ৫ জনের পরের সারির একজন।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স) বলেন, গ্রেফতারকৃত নিউ জেএমবি’র ছয় সদস্যকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।তাদেরকে আদালতে হাজির করা হলে প্রত্যেককে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত ।

রাতে রাজধানীর নিউমাকের্ট থানাধীন এলাকার একটি মেস থেকে নিউ জেএমবির ছয়জন সদস্যকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

মনির জামান ১৩-০৬-১৭-০০-৬০

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।