গ্রীষ্মকাল, বৃহস্পতিবার, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,১লা শাওয়াল, ১৪৪২ হিজরি, রাত ১২:৫৩
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

চাঁদা নিয়ে ৮ পুলিশের মামলা…

admin

মনির জামান, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভিযোগে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) ৮ পুলিশের বিরুদ্ধে ৩টি পৃথক মামলা করা হয়েছে। ঢাকার হাকিম আদালতে এসব মামলা করা হয়। আদালত মামলাগুলো তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

চাঁদাবাজির অভিযোগে রাজধানীর বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিলসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করেছেন নুরুন নাহার নাছিমা বেগম নামে ১ নারী। গতকাল রোববার ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলামের আদালতে এ মামলা করেন তিনি। আদালত মামলাটি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলার অপর আসামিরা হলেন- বাড্ডা থানার এএসআই শাহীন, দ্বীন ইসলাম, এএসআই আব্দুর রহিম, জাহানারা রশিদ, রোকেয়া রশিদ, আতাউর রহমান ও শুকুর আলী।

মামলায় অভিযোগ করা হয়েছে- ২০১৭ সালের ২৬ মে বাদীর ফ্ল্যাটে তালা লাগিয়ে চাবি নিয়ে যান আসামিরা। বাদী চাবি ফেরত চাইলে এএসআইর মাধ্যমে আসামিরা তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন।

একইদিন ছিনতাইয়ের অভিযোগে রাজধানীর ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল মোত্তাকিমসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করেছেন ১ ব্যবসায়ী। গতকাল রোববার ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলামের আদালতে মামলাটি করেন মমতাজ উদ্দিন খান। আদালত মামলাটি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলার অপর আসামিরা হলেন- ভাটারা থানার এসআই বাবুল হোসেন ও এএসআই মারুফ।

মামলায় অভিযোগ করা হয়েছে- ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর আসামিরা পরস্পর যোগসাজশে বাদীর বাসায় যান। বাসায় জোর করে ঢুকে আলমারির ভেতর থেকে ২৫ ভরি স্বর্ণ ও ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যান তারা।

এদিকে নারায়ণগঞ্জের ডিবির এএসআইয়ের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা হয়েছে। চাঁদা দাবি করার অভিযোগে নারায়ণগঞ্জের ডিবির এএসআই মনিরের বিরুদ্ধে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রোববার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ রাজধানীর কদমতলী থানার পরিদর্শককে (তদন্ত) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এর আগে জসিম উদ্দিন মৃধা নামে ১ জন ব্যবসায়ী এএসআই মনিরের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়- ২০১৭ সালের ২৪ মে ব্যবসায়ী জসিম কদমতলীর সাদ্দাম মার্কেটের সামনে দিয়ে মোটরসাইকেলে বাসায় যাচ্ছিলেন। পথে মনির গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে তার গতিরোধ করে ও মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে যান। জসিম মোটরসাইকেল ফেরত চাইলে তার কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন এএসআই মনির। টাকা না দিলে বিভিন্ন মামলায় জড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয় জসিমকে।

১২-০৬-১৭-০০-৪০

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।