বসন্তকাল, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,২৯শে শাবান, ১৪৪২ হিজরি, সকাল ৭:৩৮
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

১১ মিনিট আগেই মাগরিবের আযান প্রচার বিটিভিতে…

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে মাগরিবের আযান প্রচারের ঘটনায় বিটিভির তিনজনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি খারিজ করে দিয়েছে আদালত।

শনিবার রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভি মাগরিবের নির্ধারিত ৬টা ৪৬ মিনিটের পরিবর্তে ৬টা ৩৫ মিনিটেই আযান প্রচার করে। এতে ধর্মপ্রাণ রোজাদার মানুষ চরম বিভ্রান্তি পড়ে। এই ঘটনায় আজ রোববার ঢাকা মুখ্য মহানগর আদালতে আইনজীবী ড. এনামুল হক খান শিশির বিটিভির চেয়ারম্যান, পরিচালক ও সংবাদপাঠকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সিএমএম আদালতের বিচারিক আবু সাঈদ মামলাটি আমলে না নিয়ে খারিজ করে দেন।

এরআগে বাদী তার মামলার বিবরণে উল্লেখ করেন, শনিবার ইফতারের আগে পরিবারসহ তিনি বিটিভি দেখছিলেন। তখন সেখানে ইফতার পূর্ববর্তী সম্প্রচার হচ্ছিল। কিন্তু ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচারিত হলে ইফতার শুরু করে ফেলেন এবং পরবর্তীতে ঘড়ি দেখে তিনি  বিহ্বল হয়ে পড়েন। মুসলিম প্রধান বাংলাদেশে অধিকাংশ মানুষ রোজা রেখে ভুল সময়ে আযান প্রচার করে বিটিভি মানুষকে বিভ্রান্ত করেছে।

শনিবার বাংলাদেশ টেলিভিশন বিটিভিতে নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে মাগরিবের আযান প্রচারিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী শনিবার ঢাকায় ইফতারের সময় ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু বিটিভিতে ৬টা ৩৫ মিনিটেই মাগরিবের আযান প্রচার করে। এমনকি এই ঘটনায় টেলিভিশন কৃর্তপক্ষ দুঃখ প্রকাশ না করে আযান প্রচারের পর হামদ-নাত প্রচার করেছে। এই ঘটনায় বহু মানুষ বিভ্রান্ত হয়ে নির্ধারিত সময়ের আগেই ইফতার করেছেন। এতে রোজাদাররা তীব্র ক্ষুদ্ধ।

এ ব্যাপারে বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ১১ মিনিট নয়, ৭ কিংবা ৮ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করা হয়েছে।

চট্টগ্রামের আযানের সঙ্গে ঢাকার আযানের সময়সূচী গুলিয়ে ফেলা হয়েছিল। যারা ওই সময় দায়িত্বে ছিলেন, ভুলটা আসলে তারাই করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

০৪-০৬-২০১৭-০০-১২০

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।