গ্রীষ্মকাল, রবিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি, দুপুর ১২:২৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

আফগানিস্তানের দূতাবাস এলাকায় ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণ…

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

আফগানিস্তানের দূতাবাস এলাকায় ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণে নিহত বেড়ে ৯০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে চার শতাধিক। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। ফলে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

হতাহতদের পরিচয় এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, অধিকাংশই আফগান। নিহতদের মধ্যে বিবিসি সংবাদ টিমের একজন গাড়িচালক রয়েছেন। এছাড়া, চার সাংবাদিক আহত হয়েছেন। আহতদের মধ্যে ১১ জন মার্কিন নাগরিক। জার্মান দূতাবাসের প্রবেশ মুখে বিস্ফোরণটি ঘটায় তাদের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী আহত হয়েছেন।

বিস্ফোরণে ভারত, পাকিস্তান, ফ্রান্স, তুরস্ক, জার্মান ও জাপানের দূতাবাস ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে জাপান ও পাকিস্তান দূতাবাসের কয়েকজন কর্মী সামান্য আহত হয়েছেন।

এদিকে, আহতদের চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে রক্ত দিতে রাজধানীবাসীর প্রতি আহ্বান জানিয়েছে আফগান সরকার। হতাহতের পাশাপাশি বিস্ফোরণে অর্ধশতাধিক গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

সকালে দিনের কর্মব্যস্ততার শুরুতেই রাজধানী কাবুলের কেন্দ্রস্থল জানবাক স্কয়ারে দেশটির প্রেসিডেন্ট ভবন এবং বিদেশী দূতাবাসের কাছে, জার্মান দূতাবাসের প্রবেশ মুখে এ বিস্ফোরণ ঘটে। ওই এলাকায় বিভিন্ন সরকারি কার্যালয় ও বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে। ফলে সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। তার মধ্যেই এ বিস্ফোরণ ঘটলো।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি।

এখনো কোনো জঙ্গিগ্রুপ এ হামলার দায় স্বীকার করেনি। বিস্ফোরণের ঘটনায় নিন্দা জানিয়েছে তালেবান। ওই হামলার পেছনে তাদের হাত নেই জানিয়ে সংগঠনটির পক্ষ থেকে এভাবে বেসামরিক নাগরিকদের হত্যার নিন্দা জানানো হয়েছে। অবশ্য জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ও তালেবান প্রায়ই দেশটিতে এ ধরনের হামলা চালিয়ে থাকে।

০১-০৬-২০১৭-০০-১০০-০১-ইব্রহিম খলিল প্রধান

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।