গ্রীষ্মকাল, বৃহস্পতিবার, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৪শে রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ১:২১
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

আর পাবেনা কুমার সাঙ্গাকারাকে….

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

২০১৫ সালে ওয়ানডে আর টেস্টের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছেন শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা। এবার বিদায় জানালেন প্রথমশ্রেণির ক্রিকেটকেও। আগামী সেপ্টেম্বরের পরই নিজের ব্যাট-প্যাড গুছিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন সাঙ্গা।

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সারের হয়ে এই মৌসুম শেষে (সেপ্টেম্বর) আর প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন না তিনি। তবে ২০১৮ সাল পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যাবেন।

সাঙ্গাকারা বলেন, ‘এবারই আমি শেষবারের মতো চারদিনের ক্রিকেট খেলব। কয়েক মাসের মধ্যেই আমি ৪০ বছরে পা দেব। কাউন্টি ক্রিকেটে এটাই হয়তো আমার শেষ মৌসুম। আমি খুবই ভাগ্যবান যে যতদিন চেয়েছি খেলতে পেরেছি। তবে খেলার বাইরেও জীবনযাপন করার প্রয়োজন আছে।’

লিস্ট এ এবং প্রথমশ্রেণির ম্যাচে শেষ ১২ ইনিংসে তার স্কোর ছিল ৭১, ৪৬, ১৩৬, ১০৫, ৩২, অপ ৮১, ৬, ৫৯, ১৯, অপ ১২৪, ১২০ এবং ১১৪।

লঙ্কান ক্রিকেটের এই কিংবদন্তি দেশের হয়ে ১৩৪ টেস্ট, ৪০৪ ওয়ানডে আর ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সাদা পোশাকে ৫৭ এর ওপরে গড় নিয়ে করেছেন ১২ হাজার ৪০০ রান, হাঁকিয়েছেন ৩৮টি শতক আর ৫২টি অর্ধশতক। ওয়ানডেতে ১৪,২৩৪ রানের পাশাপাশি সাঙ্গাকারা ২৫টি সেঞ্চুরি আর ৯৩টি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। টি-টোয়েন্টিতেও রয়েছে ১৩৮২ রান, আটটি হাফসেঞ্চুরি।

৫২৫ লিস্ট এ ক্যারিয়ারে করেছেন ১৯ হাজার ২২৯ রান, যেখানে ৩৮টি শতকের পাশাপাশি ১১৯টি অর্ধশতক রয়েছে। আর প্রথমশ্রেণির ক্রিকেটে খেলেছেন ২৫৪ ম্যাচ, যেখানে ২০ হাজারের বেশি রান নিয়ে শতক হাঁকিয়েছেন ৬০টি আর অর্ধশতক ৮৫টি।

২৩-০৫-২০১৭-০০-১১০-২৩-ফরহাদ শিমুল/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।