শীতকাল, সোমবার, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি, রাত ১০:৪১
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

প্রেসিডেন্ট টিমারের সম্পদ নয় ঘুষ বাণিজ্য ফাঁস

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ব্রাজিলের প্রেসিডেন্ট মাইকেল টিমারের বিরুদ্ধে ৫০ লক্ষাধিক মার্কিন ডলার ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার দেশটির সুপ্রিম কোর্ট টিমারের ঘুষ বাণিজ্য নিয়ে এক সাক্ষীর বক্তব্য প্রকাশ করেছে।

ব্রাজিলের মাংস প্যাকেটজাতকারী বৃহৎ প্রতিষ্ঠান জেবিএস’র চেয়ারম্যান জোসলি বাতিস্তা আদালতে এ সাক্ষ্য দিয়েছেন। তার অভিযোগ, নির্বাচনী প্রচারণা ও সহযোগীদের দেয়ার জন্য বিগত সাত বছরে ২৫ লাখ মার্কিন ডলার নিয়েছিলেন মাইকেল টিমার।

প্রাক্তন প্রেসিডেন্ট লুলা ডি সিলভা ও দিলমা রৌসেফকেও রাজনৈতিক প্রচারণার জন্য যথাক্রমে পাঁচ কোটি ও তিন কোটি মার্কিন ডলার দেয়া হয়েছিল। তবে লুলা ও রৌসেফ উভয়েই এ অভিযোগ অস্বীকার করেছেন।

প্রতিষ্ঠানের আরেক পরিচালক বলেছেন, নির্বাচনী প্রচারণায় অনুদান হিসেবে টিমার ও তার সহযোগীদের ২০১৪ সালে ৪৬ লাখ মার্কিন ডলার দেয়া হয়েছিল।

বৃহস্পতিবার ব্রাজিলের কর্তৃপক্ষ বাতিস্তা ও প্রেসিডেন্ট টিমারের মদ্যকার ঘুষ বাণিজ্য সংক্রান্ত একটি আলপনের অডিও বার্তা প্রকাশ করে। ওই অডিও বার্তা আসল বলে স্বীকার করলেও তিনি কোনো প্রকার ভুল কাজ করেননি বলে জোর দাবি করেছেন টিমার।

শুক্রবার আদালতে দেয়া নথিতে অ্যাটর্নি জেনারেল রদ্রিগো জ্যানট লিখেছেন, অপারেশ কার ওয়াশ নামে ব্যাপক দুর্নীতির তদন্ত চলাকালে যে কয়জন রাজনীতিবিদ বাধা দিয়েছিলেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন প্রেসিডেন্ট টিমার।

প্রেসিডেন্ট টিমার ইতিমধ্যেই গভীরভাবে জনসাধারণের কাছে বিরাগভাজন ব্যক্তি হিসেবে পরিগণিত হয়েছেন। ওদিকে বিরোধী দল নির্বাচন চেয়ে তার অভিশংসনের দাবি তুলেছে। ঠিক এ সময়েই সুপ্রিম কোর্টের এ বক্তব্য প্রেসিডেন্ট টিমারকে দুর্নীতি তদন্তসংক্রান্ত ‘অপারেশন কার ওয়াশে’ সম্পূর্ণভাবে জড়িয়ে ফেললো এবং বিক্ষোভকারীদের বিক্ষোভের আগুনে ঘি ঢেলে দিলো।

২০-০৫-২০১৭-০০-৩০০-২০-আ-হৃ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।