বসন্তকাল, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,১৭ই রজব, ১৪৪২ হিজরি, রাত ৮:০৮
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

কালো টাকা সাদা করার উপায়…

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

নোট বদলের ঘোষণার সঙ্গে সঙ্গেই মাথায় হাত পড়েছে দেশের মানুষের। কিন্তু সবচেয়ে সমস্যায় রয়েছে তারা, যাদের কাছে রয়েছে বিপুল পরিমাণ কালো টাকা। ঠিক কী করছে এখন তারা?

নোট বদলের সিদ্ধান্তে সারা দেশই তোলপাড়। বাজারে এসে গিয়েছে নতুন টাকার নোট, কিন্তু তা পর্যাপ্ত নয়। বেশিরভাগ এটিএম এখনও বন্ধ, ব্যাঙ্কগুলিতে লম্বা লাইন। সাধারণ মানুষকে বেশ খানিকটা ভোগান্তি সহ্য করতে হলেও কালো টাকার মালিকদের নিশ্চিতভাবেই রাতের ঘুম উড়ে গিয়েছে। কেউ প্রচুর সংখ্যায় ট্রেনের টিকিট কাটছেন, কেউ কেউ হয়তো অযথা হাসপাতালে ভর্তি হয়ে প্রচুর টাকা বিল করে খানিকটা সদগতি করছেন কালো টাকার। কিন্তু সোনার গয়নাও তো কেনা যাচ্ছে না কালো টাকায়, কারণ সেখানেও রয়েছে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের নজরদারি। আবার ৫০ দিনের মধ্যে ২.৫ লক্ষ টাকার বেশি যদি ব্যাঙ্কে ডিপোজিট করা হয়, এবং তার উল্লেখ আইটি রিটার্নে না থাকলে ২০০ শতাংশ পেনাল্টির কথা ঘোষণা করা হয়েছে।

কালো টাকা নিয়ে এতটাই জেরবার দেশের কিছু মানুষ যে বস্তা বস্তা ১০০০ টাকার নোট পোড়ানো হয়েছে। ওদিকে ট্রেনের টিকিট কেটে অনেকে কালো টাকা সাদা করার চেষ্টা করছেন দেখে রেলমন্ত্রকও গতকাল ঘোষণা করেছে যে এই সময়ে যে টিকিটগুলি কাটা হচ্ছে, তা যদি ভবিষ্যতে ক্যানসেল করা হয় তবে রিফান্ডের টাকা সরাসরি অ্যাকাউন্টে ট্রান্সফার করবে রেল। তাই এখন সব দিক থেকেই ফেঁসে রয়েছেন কালো টাকার মালিকেরা।

২০-০৫-২০১৭-০০-৯০-২০-মনির জামান

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।