বসন্তকাল, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,১৭ই রজব, ১৪৪২ হিজরি, রাত ১০:২৩
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

বাঘের গর্জনে মাশরাফির দল…

admin

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আইরিশদের দেয়া ১৮২ রানের টার্গেটকে খুব সহজেই টপকে গেলো টাইগাররা। সফরকারী বাংলাদেশ ২৭ ওভার ১ বলে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ফলে ৮ উইকেটের এক বিশাল জয় পায় বাংলাদেশ।

টার্গেট খুব বেশি না হওয়ায় প্রথম দিকে খুব সাবধানী ব্যাটিং করছিলো টাইগারা। তবে ক্রিজে সেট হওয়ার সাথে সাথেই খোলস থেকে বের হয়ে আসেন তামিম ও সৌম্য। তাদের ওপেনিং জুটিতে ৯৫ রান আসে। তামিম-সৌম্যর ঝড়ো ব্যাটিংয়ে একপর্যায়ে আইরিশ বোলাররা দিশেহারা হয়ে পড়ে

এরপর হঠাৎ ছন্দ পতন। কেভিন ওব্রায়েনের বলে আউট হয়ে যান ৪৭ রান করা তামিম। এরপর সৌম্যর সাথে জুটি বাধতে ক্রিজে নামেন সাব্বির রহমান।
ক্রিজে নামার পর থেকেই ব্যাটিংয়ে ঝড় তুলতে শুরু করেন সাব্বির। একদিকে সৌম্য অন্যদিকে সাব্বিরের দফায় দফায় চারের মারে আইরিশদের চোখে মুখে হতাশার ছাপ ফুটে ওঠে। পরে ব্যক্তিগত ৩৫ রানে ম্যাককার্থির বলে আউট হয়ে যান তিনি। তার এই ইনিংসে তিনটি চার ও একটি ছক্কার মার রয়েছে। এরপর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। তার ও সৌম্যর দৃঢ় ব্যাটিংয়ে ৮ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ।

সৌম্য সরকার ৬৮ বলে ৮৭ রানে অপরাজিত থাকেন। তার এই ইনিংসের ১১টি চার ও দুইটি ছক্কার মার রয়েছে। অন্যদিকে মুশফিকুর রহিম ৭ বলে ৩ রান করেন।

এর আগে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৮১ রান করে আইরিশরা।

বাংলাদেশের পক্ষে মোস্তাফিজ সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়া অভিষিক্ত সানজামুল ও অধিনায় মাশরাফি দুইটি করে উইকেট নেন। অন্যদিকে সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত একটি করে উইকেট নেন।

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ম্যাচটি শুরু হয়। ডাবলিন থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করে গাজী টিভি ও বিটিভি।

টুর্নামেন্টে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। যদিও টাইগারদের প্রথম ম্যাচটি বৃষ্টি কারণে ভেস্তে যায়। কিন্তু দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার হার। টাইগারদের মতো স্বাগতিকদের একই অবস্থা।

আজ একাদশ থেকে বাদ পড়েছেন মেহিদী হাসান মিরাজ। গত ম্যাচে উইকেটশূন্য ছিলেন এই তরুণ অলরাউন্ডার। তার জায়গায় অভিষেক হচ্ছে সানজামুল ইসলামের। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৬৪ ম্যাচে ৮০ উইকেট নিয়েছেন ২৭ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, সানজামুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, নায়াল ওব্রায়েন (উইকেটরক্ষক), অ্যান্ডি বালবির্নি, কেভিন ওব্রায়েন, গ্যারি উইলসন, এড জয়েস, জর্জ ডকরেল, ব্যারি ম্যাককার্থি, টিম মুরতাগ, পিটার চেজ

২০-৫-২০১৭-০০-৪০-২০-অ-হা

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।