বসন্তকাল, বৃহস্পতিবার, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,২০শে রজব, ১৪৪২ হিজরি, সন্ধ্যা ৬:৪৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

পিতৃহত্যার প্রতিশোধ নেবেন হামজা…..

admin

 ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বাবার হাতে তৈরি জঙ্গিগোষ্ঠীকে এগিয়ে নিতে এবং পিতৃহত্যার প্রতিশোধ নিতে নিজেকে তৈরি করছেন সাবেক আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হামজা। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের এক সাবেক কর্মকর্তার এ দাবি করেছেন। নাইন-ইলেভেনের পর আল-কায়েদা নিয়ে তদন্তের মুখ্য দায়িত্বে ছিলেন এফবিআইয়ের সাবেক এই কর্মকর্তা, আলি সুফান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান, পাকিস্তানের অ্যাবোটাবাদে অভিযানের পর লাদেনের আস্তানা থেকে কয়েকটি ব্যক্তিগত চিঠি উদ্ধার করেছিল মার্কিন নেভি সিল। সেই চিঠি থেকেই ওসামার ছেলে হামজার কথা জানতে পেরেছিলেন তারা। ২০১১ সালে বিল ওসামাকে মারার সময় তার বয়স ছিল ২২।

উদ্ধার হওয়া সেসব চিঠি ও অন্যান্য নথি সম্প্রতি প্রকাশ করেছে এফবিআই। ওসামাকে লেখা হামজার চিঠিগুলোর ভাষ্য থেকেই স্পষ্ট, বাবার প্রতি বরাবরই অনুরক্ত ছিলেন তিনি। ওসামা পাকিস্তানে গা ঢাকা দেয়ার আগেও বেশ কয়েক বছর বাবার সঙ্গে দেখা হয়নি হামজার।

চিঠিতে হামজা লেখেন, ‘আপনার চাউনি, হাসি, আমাকে বলা প্রতিটি শব্দ মনে গেঁথে রয়েছে।’ আরেকটি চিঠিতে হামজা লেখেন, ‘আমি নিজেকে ইস্পাত-কঠিন করে গড়ে তুলেছি। আল্লাহকে পেতেই জিহাদের এই পথ- সে জন্যই আমাদের বেঁচে থাকা।’

সুফানের দাবি, বর্তমানে ২৮ বছর বয়সী তরুণ হামজা নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখেন। তার বয়স যখন অনেকটাই কম, কিশোর সেই হামজার মুখ আল কায়েদার প্রচার-ভিডিও, পোস্টারে ব্যবহার করা হতো। হামজার হাতে ধরা থাকত বন্দুক।

চলতি বছরের জানুয়ারিতেই যুক্তরাষ্ট্র তাকে ‘বিশেষভাবে চিহ্নিত আন্তর্জাতিক জঙ্গি’ বলেছে। তার বাবা ওসামাকেও একই তকমা দিয়েছিল মার্কিন প্রশাসন।

গত দুই বছরে হামজার কণ্ঠে চারটি অডিও বার্তা প্রকাশিত হয়েছে। মার্কিন গোয়েন্দারা জানান, ওসামার কণ্ঠস্বরের সঙ্গে তার যথেষ্ট মিল রয়েছে। এমনকি, সম্প্রতি একটি ভিডিওতে হামজা এমন সব বাক্য-শব্দ ব্যবহার করে কথা বলেছেন, যা আল কায়েদার সাবেক প্রধানকেই মনে করিয়ে দিচ্ছিল।

সুফানের বক্তব্য, ‘যুক্তরাষ্ট্রকে স্পষ্ট হুমকি দিয়েছেন হামজা। বলেছেন, মার্কিন নাগরিকরা শুনুন, আমরা আসছি। ইরাক, আফগানিস্তান আর আমার বাবাকে নিয়ে আপনারা যা করেছেন, তার প্রতিশোধ আমরা নেবই। স্পষ্ট বোঝা যাচ্ছে, বদলা নিতে নিজেকে তৈরি করছেন ওসামাপুত্র।

১৪/৫/২০১৭/১২০/আ/হৃ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।