বসন্তকাল, মঙ্গলবার, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,২৫শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ৬:৫২
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

আর্টিকেলের ওপর সেন্সর জারি করেছে পাকিস্তান…

admin

 ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

পাকিস্তানি সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিবেদন লেখায় যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের একটি আর্টিকেলের ওপর সেন্সর জারি করেছে পাকিস্তান। প্রতিবেদনটি সম্পূর্ণভাবে উড়িয়ে ওই আর্টিকেলের জায়গাটি ‘ব্ল্যাঙ্কপেজ’ হিসেবে ছাপা হয়েছে দেশটিতে।

পাকিস্তানের এক বিখ্যাত লেখক মোহাম্মদ হানিফ এই আর্টিকেলটি লিখেছিলেন। তার লেখা এই বিশেষ প্রতিবেদনটির নাম ‘Pakistan’s Triangle of Hate’। প্রিন্ট সংস্করণে প্রকাশিত না হলেও অনলাইন মাধ্যমে প্রকাশ করা হয়েছে এই বিশেষ প্রতিবেদনটি। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

হানিফ বলেন, পাকিস্তানি সেনাবাহিনীর কার্যকলাপে এই বার্তাই প্রতীয়মান হয় যে- আপনি শত শত পাকিস্তানিকে হত্যা করতে পারেন। শুধু আপনি যদি বলেন, পাকিস্তানিদের মতো আপনিও ভারতকে একইভাবে ঘৃণা করেন- তাহলে সবকিছুই ক্ষমা করে দেয়া হবে।

ই ব্ল্যাঙ্ক পেজটিতে একটি ছোট নোটও লেখা রয়েছে। কেন এই আর্টিকেলটি বন্ধ বা সেন্সর করা হয়েছে সেই সংক্রান্ত ব্যাখ্যা দেয়া রয়েছে নোটিটিতে। কিন্তু প্রতিবেদনটি অপসারণে সংবাদপত্রের নিজস্ব কোনো ভূমিকা ছিল না বলেও উল্লেখ করা হয়।

নিউইয়র্ক টাইমসের একজন মুখপত্র বলেন, প্রতিবেদনটি অপসারণে সংবাদপত্রের সম্পাদককে দায়ী করা যায় না। কারণ এসব প্রকাশনা সংস্থাগুলোকে বিভিন্নভাবে চাপের মুখে পড়তে হয়। তাই তারা বাধ্য হয় এ ধরনের খবর সেন্সর করতে।

ভারত-পাক সীমান্তে নিয়ন্ত্রণরেখার পরিস্থিতি উত্তাল৷ সম্প্রতি সীমান্ত এলাকা পেরিয়ে ভারতে ঢুকে দুই জওয়ানের অঙ্গচ্ছেদের ঘটনা ঘটেছে। ভারতের দাবি, এটি পাক সেনাবাহিনীরই কাজ। পাকিস্তান তাদের এ দাবি নাকচ করলেও পাক সেনাদের ওপর পাল্টা হামলা চালায় তারা। এর পাশাপাশি আরো একাধিক কারণে দুই দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

৭/৫/২০১৭/৯০/আ/হৃ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।