গ্রীষ্মকাল, বৃহস্পতিবার, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৪শে রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ১২:৩১
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

জাপানে মার্কিন ড্রোন নজরদারিতে উ.কোরিয়ায়…

admin

 ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

উত্তর কোরিয়ার বিরুদ্ধে গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং নজরদারি চালানোর লক্ষ্যে জাপানে গোয়েন্দা ড্রোন মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র। জাপানি গণমাধ্যমগুলোর বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো এ খবর জানায়। পিয়ংইয়ংয়ের সঙ্গে ওয়াশিংটনের টানাপোড়ন যখন তুঙ্গে তখন এ ড্রোন মোতায়েন করা হলো। মঙ্গলবার দ্যা জাপান টাইমসের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের অ্যান্ডারসন বিমানঘাঁটি থেকে স্থানীয় সময় সোমবার রাতে আরকিউ-৪ গ্লোবাল হক নামের ড্রোনটি টোকিওর পশ্চিমে ইয়োকোটা বিমান ঘাঁটিতে অবতরণ করে।ৎজাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানায়, ৫০ হাজার ফুট বা ১৫ কিলোমিটারের চেয়ে বেশি উচ্চতা থেকে ছবি তোলা ও অন্যান্য তথ্য জোগাড়ের সক্ষমতা আছে আরকিউ-৪ গ্লোবাল হক ড্রোনের। অবশ্য হামলা চালানোর সক্ষমতা এ ড্রোনের নেই। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ড্রোনের উড্ডয়ন এবং অবতরণ নিয়ন্ত্রণ করা হবে ইয়োকোটা বিমান ঘাঁটি থেকে। কিন্তু প্রয়োজনীয় উচ্চতায় পৌঁছানোর পর এ ড্রোন দিয়ে গোয়েন্দা তৎপরতা চালানোর কাজ নিয়ন্ত্রণ হবে যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ড থেকে।

মার্কিন প্যাসিফিক কমান্ড জানায়, শিগগিরই যুক্তরাষ্ট্রের অ্যান্ডারসন বিমানঘাঁটি থেকে আরো চারটি আরকিউ-৪ গ্লোবাল হক ড্রোন এবং ১১০ জন কর্মী জাপানে পাঠানো হবে। জাপানের নিরাপত্তা নিশ্চিত করতেই ড্রোন ও কর্মীবাহিনী দেশটিতে মোতায়েন করা হচ্ছে বলে দাবি যুক্তরাষ্ট্রের।

৩/৫/২০১৭/১৪০/আ/হৃ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।