বসন্তকাল, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,২৯শে শাবান, ১৪৪২ হিজরি, সকাল ৬:১৯
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

ভিআইপি এখন ইপিআই তে পরিণত…

admin

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বিশেষ গুরুত্বপূর্ণ মানুষ বলতে আর কিছু রাখবেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানালেন, ভিআইপি নয়, এবার থেকে ইপিআই। প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠানে এ কথাই প্রকাশ করলেন মোদী। ‘স্বচ্ছ ভারত’ বা ‘ডিজিটাল ইন্ডিয়া’র মতোই আরো একটি নতুন টার্ম আনলেন নমো। বললেন, ভেরি ইম্পর্ট্যান্ট পারসন বলে আর কিছু দেশে থাকবে না, এবার থেকে ইপিআই, অর্থাত্‍ এভরি পারসন ইম্পর্ট্যান্ট।

এ কথার প্রমাণ মিলেছে। সম্প্রতি লাল বাতি লাগানো গাড়ি তুলে দিয়েছে কেন্দ্রিয় সরকার। অ্যাম্বুলেন্স, পুলিশের গাড়ি, দমকলের গাড়ির মতো বিপদের সময়কার যান ছাড়া অন্য কোনো গাড়িতে লাল বাতি লাগানো যাবে না। এমনকি প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, লোকসভার স্পিকারও লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করতে পারবেন না। সে কথারই উল্লেখ করে মোদী বলেন যে, ভিআইপি সংস্কৃতি দেশবাসীর মাথার মধ্যে জায়গা করে নিয়েছে। এবার সেই মাথা থেকে ভিআইপি সংস্কৃতি সাফ করতে হবে।

তিনি আরো বলেন, দেশের সব মানুষ গুরুত্বপূর্ণ। ১২৫ কোটি ভারতবাসীর গুরুত্ব অপরিসীম। সবাই মিলে একসঙ্গে কাজ করলে আমরা অনেক অসম্ভব স্বপ্নও সফল করতে পারব। এটাই নতুন ভারত। ‘মন কি বাত’ অনুষ্ঠানে তার স্বপ্নের স্বচ্ছ ভারত প্রকল্পকেও নিয়ে আসেন মোদি। ভিআইপি সংস্কৃতি স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে দেশ থেকে বিদায় করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

৩০/৪/২০১৭/২১০/তৌ/আ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।