গ্রীষ্মকাল, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৯শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ৯:৫২
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

ক্রিকেটকে যুক্ত করছেন কমনওয়েলথ…

admin

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

দুদিন আগেই জানা গিয়েছিল, ব্যয় কমানোর উদ্দেশে ২০১৮ এশিয়ান গেমস থেকে থাকছেনা ক্রিকেট। তবে এশিয়ান গেমস থেকে ক্রিকেট বাদ দেয়ার সিদ্ধান্ত হলেও কমনওয়েলথ গেমসে ক্রিকেটকে যুক্ত করা প্রায় নিশ্চিত।

২০২২ কমনওয়েলথ গেমসেই পুরুষ ক্রিকেট যোগ হওয়ার সমূহ সম্ভাবনা দেখা দিয়েছে। গত বছর থেকেই নারী ক্রিকেট যুক্ত ছিল। এবার যোগ হচ্ছে পুরুষ ক্রিকেট।

২০২২ কমনওয়েলথ গেমসের আয়োজক শহর ছিল দক্ষিণ আফ্রিকার ডারবান। তবে রাজনৈতিক এবং অর্থনৈতিক কারণে ডারবান কর্তৃপক্ষ গেমস আয়োজনে অপারগতা জানিয়েছে। ফলে ইংল্যান্ডের বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসের আয়োজন করার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে ইংলিশ কর্তৃপক্ষ গেমস আয়োজনের আবেদনও করেছে।

য়ারউইকশায়ারের প্রধান নির্বাহী এবং বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস বিগ দলের সদস্য নেইল স্নোবল নিশ্চিত করেছেন, তারা গেমস আয়োজন করতে পারলে ক্রিকেটকেও অন্তর্ভূক্ত করে নেবেন। গেমসটি এজবাস্টন এবং ওরস্টারশায়ারের নিউ রেড হোমে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কমনওয়েলথ গেমস শেষবারের মতো ক্রিকেট দেখেছিল ১৯৯৮ সালে। সেবার মালয়েশিয়ার কুয়ালালামপুর গেমসে অন্তর্ভুক্ত ছিল পুরুষ ক্রিকেট। ১৯৯৮ সালে কুয়ালালামপুরের কমনওয়েলথ গেমসে ৫০ ওভারের খেলাগুলো পেয়েছিল লিস্ট ‘এ’ মর্যাদাও। গেমসে সোনার পদকের জন্য লড়েছিল দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়াকে হারিয়ে সেবার সোনা জেতে প্রোটিয়ারা।

২৬/৪/২০১৭/২৭০/মা/হা/তা/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।