বসন্তকাল, রবিবার, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,২৩শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ১১:০০
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

জাতিসংঘের নিশেদজ্ঞা উপেক্ষা করে হুঁশিয়ারি উ.কোরিয়া…

admin

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

নিজেদের সামরিক সক্ষমতা প্রদর্শন করতে যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী ডুবিয়ে দিতে প্রস্তুত আছে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে উত্তর কোরিয়া। দেশটির ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির মুখপত্র রডং সিনমুন পত্রিকায় রবিবার এ খবর প্রকাশ করা হয়। জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা উপেক্ষা করে উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র পরীক্ষা এবং নিয়মিত ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে। রয়টার্সের প্রতিবেদনে একথা জানানো হয়।

বিশ্বের সঙ্গে প্রায় বিচ্ছিন্ন এই দেশটি যুক্তরাষ্ট্র ও এশিয়ায় তাদের মিত্র দেশগুলো বিশেষ করে জাপান ও দক্ষিণ কোরিয়ায় হামলা চালানোর হুমকিও দিয়েছে। এর জবাব দিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পশ্চিম প্রশান্ত মহাসাগরে কোরীয় উপদ্বীপে বিমানবাহী রণতরী ইউএসএস কার্ল ভিনসনকে পাঠানোর নির্দেশ দেন।

৮ এপ্রিল মার্কিন নৌবাহিনী জানিয়েছিল, শক্তি প্রদর্শন করে নতুন অস্ত্র পরীক্ষা থেকে উত্তর কোরিয়াকে বিরত রাখতে তাদের নৌ-স্ট্রাইক গ্রুপ কার্ল ভিনসন সিঙ্গাপুর থেকে পূর্বসূচি অনুযায়ী অস্ট্রেলিয়ার দিকে না পিাঠিয়ে উল্টো দিকে কোরীয় উপদ্বীপের দিকে পাঠানো হয়েছে। যদিও পরে বিবিসির খবরে বলা হয়, মার্কিন ওই নৌ-স্ট্রাইক গ্রুপটি গত কয়েকদিনে প্রশান্ত মহাসাগরের দিকে না গিয়ে ভারত মহাসাগরের দিকে এগিয়ে যাচ্ছে।

এ বিষয়ে মার্কিন কর্তৃপক্ষ স্পষ্ট করে কিছু বলছে না। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স শনিবার শুধু বলেন, নৌ-স্ট্রাইক গ্রুপটি কয়েক দিনের মধ্যে পৌঁছে যাবে। তবে কবে নাগাদ, সে বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি। রডং সিনমুন প্রত্রিকায় খবরে বলা হয়, আমাদের রেভলুশনারি বাহিনী একটি মাত্র আঘাতে যুক্তরাষ্ট্রের পরমাণু শক্তিসম্পন্ন বিমানবাহী রণতরী ডুবিয়ে দিতে প্রস্তুত আছে।

আগামী ২৫ এপ্রিল কোরিয়ান পিপলস আর্মি প্রতিষ্ঠার ৮৫তম বার্ষিকী পালন করবে উত্তর কোরিয়া। অতীতে এই দিনটিতে সাধারণত অস্ত্রের পরীক্ষা চালিয়েছে তারা। এখন পর্যন্ত পাঁচবার পরমাণু অস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। এর মধ্যে গত বছরই দুইবার পরীক্ষা চালায়।

২৩/৪/২০১৭/৩৩০/আ/হৃ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।