গ্রীষ্মকাল, বৃহস্পতিবার, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,২৪শে রমজান, ১৪৪২ হিজরি, দুপুর ১:০৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

এসডি রুবেল ও ববি এখন “বৃদ্ধাশ্রমে”….

admin

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

তিনবছর ধরে জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল একটি চলচ্চিত্রের গল্প নিয়ে গবেষণা করছিলেন। সেই গল্পই সরকারি অনুদান পেলো ২০১৫-২০১৬’তে। চলচ্চিত্রের নাম ‘বৃদ্ধাশ্রম’।

এর প্রযোজক হিসেবে আছেন লোরা তালুকদার এবং নির্মাতা স্বপন চৌধুরী। চলচ্চিত্রটির নির্মাণ কাজ গতবছর শুরু হলেও স্বপন চৌধুরী বর্তমানে অসুস্থ থাকায় চলচ্চিত্রটি নির্মাণের দায়িত্বে আছেন কন্ঠশিল্পী ও অভিনেতা এসডি রুবেল।

সরকারি অনুদানের চল্লিশ লাখ টাকা চারটি ধাপে পাচ্ছেন চলচ্চিত্রটির প্রযোজক। তবে চলচ্চিত্রটি নির্মাণ করতে গিয়ে এসডি রুবেল জানান ‘বৃদ্ধাশ্রম’র মতো একটি চলচ্চিত্র নির্মাণে সরকারের পক্ষ থেকে অনুদানের অর্থ আরো বাড়ানো উচিৎ। ‘বৃদ্ধাশ্রম’ চলচ্চিত্রে প্রথমবারের মতো জুটি হয়ে অভিনয় করছেন এসডি রুবেল ও ববি। চলচ্চিত্রটিতে এসডি রুবেল একজন সমাজসেবকের ভূমিকায় এবং ববি একজন সমাজকর্মীর ভূমিকায় অভিনয় করছেন।

এরইমধ্যে চলচ্চিত্রটির ৭০ ভাগ কাজ শেষ হয়েছে বলে জানান এসডি রুবেল। এর আগে মনতাজুর রহমান আকবরের নির্দেশনায় শাবনূরের বিপরীতে ‘এভাবেই ভালোবাসা হয়’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন এসডি রুবেল। তবে এবার শুধু অভিনয়ই নয়, নির্মাণের সাথেও সম্পৃক্ত রুবেল।

রুবেল বলেন, এর আগে আমি বিভিন্ন সময়ে ত্রিশটিরও বেশি সামাজিক সচেতনতামূলক বিজ্ঞাপন, ত্রিশটিরও বেশি ম্যাগাজিন অনুষ্ঠান, অসংখ্য মিউজিক ভিডিও নির্মাণ করেছি। তাই নির্মাণে আমার অভিজ্ঞতা আছে। তাছাড়া আমার প্রযোজনা সংস্থা থেকে নাটকও নির্মিত হয়েছে। আমাদের দেশে এখন সামাজিক গল্পের চলচ্চিত্র নির্মাণ প্রায় বন্ধই হয়ে গেছে। যে কারণে আমার মনের তাগিদ থেকেই বৃদ্ধাশ্রম নিয়ে গল্প দাঁড় করিয়েছি। সরকারের কাছে কৃতজ্ঞ এমন একটি গল্পে চলচ্চিত্র নির্মাণে অনুদানের জন্য। কিন্তু অনুদান আরো বাড়ানো উচিত। কারণ এখন আমাদের নিজেদের পকেট থেকেই চলচ্চিত্রটি শেষ করার জন্য অর্থ ব্যয় করতে হচ্ছে।

চলচ্চিত্রটির কাহিনী বিন্যাস ও চিত্রনাট্য করেছেন কমল সরকার। এতে অভিনয় প্রসঙ্গে ববি বলেন, গল্পটিতো আমি আগেই পড়েছি। বৃদ্ধাশ্রমে শুটিং করতে গিয়ে খুব খারাপ লেগেছিলো। এতো কষ্ট করে বৃদ্ধাশ্রমে মা, বাবারা থাকেন তা নিজের চোখে না দেখলে বিশ্বাস হতো না। সেখানে যাবার পর এই চলচ্চিত্রটিতে কাজের সাথে নিজেকে আরো বেশি জড়িয়ে ফেলেছি।

উল্লেখ্য, এসডি রুবেল সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠা পাবার আগে কুমিল্লায় ‘অনন্যা’ নাট্যদলের সাথে সম্পৃক্ত ছিলেন। টানা পাঁচ বছরেরও বেশি সময় তিনি অভিনয় করেছেন মঞ্চে। এসডি রুবেল জানান ‘বৃদ্ধাশ্রম’ চলচ্চিত্রটি দ্রুত শেষ করে চলতি বছরেই মুক্তি দেয়া হবে।

২৩/৪/২০১৭/২৫০/শা/ফা/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।