বসন্তকাল, শনিবার, ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,২৮শে শাবান, ১৪৪২ হিজরি, রাত ৮:৫৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

বদলে ফেলুন জীবন কে…

admin

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

সফলতা কার না চাওয়া? প্রত্যেকেই চায় তার জীবন সুন্দর হোক, নানারকম অর্জনের মধ্য দিয়ে জীবন এগিয়ে যাক উন্নত হওয়ার দিকেই। কিন্তু এটাও তো সত্য যে তা এমনি এমনি হবে না। গবেষকরা বলছেন, জীবন প্রতিদিনই একটু একটু করে বদলে ফেলে সামনের দিকে যেতে হয়। আর এভাবে জীবনে উন্নতি করতে কিছু বিষয় মেনে চললে সুফল মেলে।

১. বলা হচ্ছে বর্তমান সময়ে মানুষও যেন কেমন কংক্রিট হয়ে যাচ্ছে। অর্থাৎ যান্ত্রিক জীবনে হাঁপিয়ে উঠছে মানুষ, যার ক্ষতিকর প্রভাব পড়ছে সব ক্ষেত্রেই। গবেষকরা পরামর্শ দিচ্ছেন, এ থেকে মুক্তি পেতে সুযোগ পেলেই প্রকৃতির সান্নিধ্যে যাওয়া প্রয়োজন। যেন জীবনের একঘেয়েমি কাটিয়ে আবারও নব উদ্যমে সবকিছু শুরু করা যায়। জীবনে এর প্রয়োজনীয়তা অপরিসীম।

২. ব্যায়াম-হাঁটাচলা শরীরের সুস্থতার জন্য জরুরি। আর যেহেতু শরীর মনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, সেহেতু ব্যায়াম করা উচিত নিয়মমতো। যা জীবনকে বদলে দেবে।

৩. অনেকেই আছেন যারা কাজের দোহাই দিয়ে পরিবার কিংবা বন্ধু-বান্ধবের সঙ্গে সময় কাটাতে চান না। গবেষকরা বলছেন, এ বিষয়টি জীবনে সফলতা আনে না। বরং এই এড়িয়ে যাওয়া বিভিন্ন ক্ষতিকর পরিস্থিতি সৃষ্টি করে। তাই পরিবার ও বন্ধুদের সঙ্গে মাঝেমধ্যেই সময় কাটানো কিংবা হাসি-আনন্দে মেতে ওঠা উচিত।

৪. যে কোনো কাজের ক্ষেত্রেই অন্যের সহযোগিতা কিংবা যে কোনো রকমের অংশগ্রহণ, যা আপনার ক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলেছে, তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা জরুরি। এর ফলে দেখবেন আপনার প্রতিদিনকার জীবন আরও সুন্দর হয়ে উঠছে।

৫. মেডিটেশন বলতে গবেষকরা বলছেন, নিজের মধ্যে ডুব দিন এবং নিজের কাজের প্রতি একাগ্রতা সৃষ্টি করুন। আপনি সফল হবেন।

৬. জীবনের জন্য যেমন কাজের প্রয়োজন, ঠিক তেমনিভাবে বিশ্রামও দরকার। এর জন্য পরিমাণমতো স্বাভাবিক ঘুম খুবই গুরুত্বপূর্ণ। তাই নিয়ম করে ঘুমান। দেখবেন প্রতিটি কাজে আরও বেশি সতেজতা অনুভব করতে পারছেন।

২০/৪/২০১৭/১৫০/তৌ/আ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।