গ্রীষ্মকাল, রবিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি, সকাল ১১:২৩
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

ভ্রমনে ব্যাগ গোছান নিয়ম মেনে

admin

নূরজাহান/নীরা, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ভ্রমণ আমরা কম বেশি সবাই করি। তবে ভ্রমণে যাবার আগে যে বিশাল প্রস্তুতিটা নিতে হয় তা হল ব্যাগ গোছানো। আরও অনেক প্রস্তুতি থাকলেও এ ব্যাপারে ভোগান্তিতে পড়েন অনেকেই। কারো আধ ঘন্টায় হলেও কারো আবার ৭দিনেও শেষ হয় না। অনেকেই আবার দরকারি জিনিসটা নিতে পারেন না জায়গার অভাবে। আবার কেউ কেউ বাড়িয়ে ফেলেন ব্যাগের সংখ্যা। এতো ঝামেলায় রেখে যান কাজের জিনিস। কিছু নিয়ম মেনে ব্যাগ গোছান দেখবেন সময়ও বাঁচবে এবং আপনার ব্যাগটাও গোহানো হয়ে গেছে অমনের মত।

অগোছালো ভাবে রাখবেন না: নেবার কাপড় যত কমই হোক না কেন, কিছুই অগোছালো ভাবে নেবেন না। বেশ পরিপাটি করে না হলেও সব ভাঁজ করে নিন। দেখবেন এতে ব্যাগ গোছানো অনেক সহজ হয়ে যাবে।

সব গুছিয়ে রাখুন: ব্যাগ এ কাপড় এবং অন্যান্য জিনিস গুছিয়ে রাখুন। এলোমেলো ভাবে রাখলে দেখবেন আপনার ব্যাগ ভরে গেছে অথচ অনেক কিছু নেবার বাকি। শুধু তাই নয় আপনার বহন করতেও অসুবিধে হবে। তাই যখন গোছাবেন সব গুছিয়ে এবং নির্দিষ্ট জায়গায় রাখুন।

ভেজা জিনিস রাখবেন না: ভ্রমণে যাবার সময় কিংবা ফেরার সময় যদি আপনার নেবার জিনিসটি ভেজা থাকে তবে তা শুকিয়ে নিন। কেননা এতে এতে অন্যান্য জিনিস ভিজে যেতে পারে। আর এতে করে আপনার ব্যাগ ভারি হয়ে যাবে। তাই কখনই ভেজা জিনিস নেবেন না। আর কাপড় ভেজা থাকলে তা শুকিয়ে নিন।

তরল পদার্থ আলাদা রাখুন: এ জাতীয় জিনিস নিলে একটু সাবধানে রাখুন। প্লাস্টিক পেপারে মুড়িরে নিতে পারেন। খেয়াল রাখবেন যেন সহজে খুলে না যায়। কেননা এতে আপনার অন্যান্য জিনিস নষ্ট হতে পারে।

জায়গা দেখে নিন: খেয়াল করলে দেখবেন ব্যাগ গোছানো শেষ হলেও ব্যাগের নিচের অনেকাংশ খালি থেকে যায়। কোনো জায়গা খালি না রেখে চেষ্টা করুন সেটার উপযোগী ব্যবহার করতে। এতে করে আপনার ব্যাগ বহনে সুবিধা হবে।

অপ্রয়োজনীয় জিনিস নেবেন না: ভ্রমণে যাবার আগে দেখে নিন আপনার কি কি লাগবে। অযথা বাড়তি জিনিস নেবেন না। শুধু বহনে অসুবিধা হবে তাই-ই না, পরবর্তীতে আপনিই বিরক্ত হবেন।

সব দেখে নিন: গুছিয়ে নেবার পর ভেবে নিন সব নেয়া হয়েছে কিনা। চাইলে লিস্ট করে নিতে পারেন। এতে করে প্রয়োজনের জিনিসটা নিতে ভুলবেন না।

সঠিক ব্যাগ বেছে নিন: ভ্রমণে ব্যাগ একটি গুরুত্বপূর্ণ বিষয়। শুধু পছন্দসই না নিয়ে দেখুন তা আপনাকে সর্বাধিক সুবিধা দেবে কিনা।

পলিথিন/ছোট ব্যাগ নিন: পলিথিন বা ছোট ব্যাগ নিয়ে নিন। যাতে দরকার হলে পরে কিছু জিনিস সেটাতে নিতে পারেন।

দরকারি জিনিস আলাদা রাখুন: দরকারি জিনিস সব কিছুর সাথে এক করে ফেলবেন না। দরকার হলে আলাদা করে নিন। বিশেষ করে ওষুধ, পাসপোর্ট, টিকেট এবং অন্যান্য।

এবার নিঃশ্চই ব্যাগ গোছাতে আর অসুবিধেও হবে না। অল্প সময়ের মধ্যেই তৈরি হয়ে যাবেন ভ্রমণের জন্য।

১৫/৪/২০১৭/২৮০/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।