বসন্তকাল, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,১৭ই রজব, ১৪৪২ হিজরি, সকাল ৬:৫২
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

ঘর জামাই থাকা ভাগ্যের ব্যাপার…

admin

তৌহিদ/আজিজ, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

খালি মেয়েরাই নাকি সংসার চালাতে পারে! মোটেও নয়। ছেলেরাও পারে। শ্বশুরবাড়িতে গৃহ-জামাই করে রাখলে ছেলেরাও দশভুজ হয়ে সংসার সামলাতে পারে।

ছেলেরা বাইরে বেরিয়ে কাজ করবে আর মেয়েরা সংসার চালাবে এসব মান্ধাতার আমলের ব্যাপার। এখন মেয়েরা ঘরের বাইরে যথেষ্ট পারদর্শী। আর সেই হিসেবে ছেলেরাও ঘরের ভিতরে কম পারদর্শী নয়। সমাজবিজ্ঞানীরা আশঙ্কা করছেন, সমাজে নতুন ঘরজামাই কনসেপ্ট চালু হতে পারে। আর তাতে মেয়েরা ছেলেদের বদলে রোজগার করবেন। ছেলেরাও মেয়েদের বদলে শ্বশুরবাড়িতে থাকবেন গৃহবর হয়ে। সম্প্রতি সিঙ্গাপুরের এক মামলায় ছেলেটিকে আদালত ‘হাউস হাজবেন্ড’ হিসেবে স্বীকৃতি দিয়েছে।

জেনে নিন ঘরজামাই থাকার ৮টি সুবিধা:

১. আপনাকে রোজ সকালে ঘুম ভেঙে উঠেই নাকে-মুখে গুঁজে, ট্রেন-বাসে বাদুড় ঝোলা হয়ে অফিস যেতে হবে না। এর চেয়ে বড় শান্তি আর কী আছে!

২. বাড়িতে শুয়ে বসে সময় কাটানো এমন কিছু কঠিন কাজ নয়। বাড়িতে থাকলেই বাড়ির সব কাজ করতে হবে তার কোনও মানে নেই। শ্বশুরবাড়ির কাজের লোকেদের তদারকি করুন।

৩. স্ত্রী কাজে বেরিয়ে যাওয়া মানেই তো বাড়ি ‘শান্তিনিকেতন’। আপনিই রাজা। ‘যা খুশি’ করতে পারেন। তবে শ্বশুর-শাশুড়ির নজর বাঁচিয়ে।

৪. সাধারণভাবে গৃহবধূরা মাসে মাসে হাত খরচের টাকা পেয়ে থাকেন। এবার আপনিও সেটা পাবেন। বাড়িতে বসেই রোজগার!

৫. ছেলে রোজগার না করলে বাবা-মা খিটখিট করেন। কিন্তু জামাই সব সময়েই গর্বের। অতএব চিন্তা নেই। আগে বেশ কিছুদিন উপভোগ তো করে নিন।

৬. অফিস সামলে বন্ধুদের সঙ্গে ঠেক মারতে যাওয়া কঠিন। এখন বন্ধুদের শ্বশুরবাড়িতে ডেকে নিন। চা-বিস্কুট সহযোগে আড্ডা জমে উঠুক।

৭. এতদিন স্ত্রী শপিং করে করে আপনার পকেট ফাঁকা করেছে। ঘরজামাই হয়ে বউয়ের পার্স ফাঁকা করে দিন। নিষেধ করলে মনে করিয়ে দিন উপার্জনশীল স্বামীরা বউদের আবদার পূরণ করতে বাধ্য থাকেন।

৮. এখন মাল্টিপ্লেক্সে সপ্তাহের ব্যস্ত দিনে টিকিটের দাম কম হয়। মর্নিং শোর আরও কম দাম। সুতরাং স্ত্রী কাজে বেরিয়ে গেলে সকাল সকাল সিনেমা দেখতে চলে যান।

১১/৪/২০১৭/১৭০/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।