বসন্তকাল, মঙ্গলবার, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,১লা রমজান, ১৪৪২ হিজরি, রাত ১:৫৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

তৈরি হচ্ছে “চির কুমারী ক্লাব”

admin

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ভিন্নধর্মী গল্প নিয়ে এবার তরুণ নাট্যনির্মাতা তারিক মুহাম্মদ হাসান নির্মাণ শুরু করেছেন তার দ্বিতীয় ধারাবাহিক নাটক ‘চির কুমারী ক্লাব’। এতে ছয়টি ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করছেন নওশীন, মৌটুসী, নাজিরা মৌ, নাদিয়া খানম, নাইরুজ সিফাত এবং মুনিয়া।

তারা ছয়জন যথাক্রমে অভিনয় করছেন সাথী, বন্যা, রচনা, নদী, কলি এবং মেরী চরিত্রে। রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউজে ধারাবাহিকটির শুটিং শুরু হয়েছে। নাটকটি রচনা করেছেন আহসান আলমগীর এবং প্রযোজনা করেছেন রফিকুল ইসলাম।

নাটকটির গল্প প্রসঙ্গে রচয়িতা আহসান আলমগীর বলেন, একটি ছেলে একটি মেয়ে প্রেম করার সময় এতো কিছু না ভেবেই প্রেম করে। কিন্তু যখন বিয়েল সময় আসে তখন পারিপার্শ্বিক নানান বিষয় চলে আসে। ফলে অনেক সময়ই অনেক ছেলে প্রেমিকার কাছ থেকে কেটে পড়ে। যে কারণে সাথীর জীবনে এমন ঘটলে সে পুরুষবিদ্বেষী হয়ে ওঠে। আর তাই তার ক্লাবে যারা সদস্য হয় তারা কখনোই প্রেম করতে পারবে না।

নাটকে চিরকুমারী ক্লাবের সভাপতি সাথী চরিত্রে অভিনয় করছেন নওশীন। তার তত্ত্বাবধানেই বাকি পাঁচজন মেয়ে ক্লাবে পরিচালিত হয়ে থাকেন। যে কারণে সাথীর আদেশেই তাদেরকে চলতে হয়।

চরিত্রটিতে অভিনয় প্রসঙ্গে নওশীন বলেন, অভিনয়ের পথচলায় তো অনেক নাটকেই অভিনয় করেছি। কিন্তু এমন ভিন্ন ধরনের গল্পে কাজ করা হয়ে উঠেনি। আমি নাটকে সিলেটের আঞ্চলিক ভাষায় কথা বলেছি। বেশ উপভোগ করছি আমি আমার চরিত্রটি।

এতে বন্যা চরিত্রে অভিনয় করছেন মৌটুসী। মৌটুসী বলেন, যেহেতু এখানে আমাদের ছয়জনকে নিয়েই নাটকের মূল গল্প। তাই আমি আমার অভিনয় এবং গেটআপ দিয়ে ভিন্নতা আনার চেষ্টা করছি। আমার চরিত্রটিতে আমি গভীরভাবে মনোযোগ দিয়েই আমাকে আলাদাভাবে বের করে আনার চেষ্টা করছি।

নাটকে রচনা চরিত্রে নাজিরা মৌ অভিনয় করছেন। মৌ বলেন, গল্পটাই মূলত আমাকে আগ্রহী করেছে এতে অভিনয় করার।

নাদিয়া খানম বলেন, আমি এতে নদী চরিত্রে অভিনয় করছি। আমরা সবাই কাজটা বেশ আন্তরিকতা নিয়ে করছি।

নাইরুজ সিফাত বলেন, যেহেতু মাত্র একদিন শুটিং করেছি আমি, তাই খুব বেশি কিছু না বলতে পারলেও এটা বলতে বাধ্য হচ্ছি যে নাটকের স্ক্রিপ্টটা অসাধারণ। তারিক ভাইয়ের নির্দেশনায় কাজ করে তৃপ্ত আমি।

তারিক মুহাম্মদ হাসান জানান, শিগগিরই ধারাবাহিক এ নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

১১/৪/২০১৭/৩৩০/নূ/নী/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।