গ্রীষ্মকাল, বৃহস্পতিবার, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,১লা শাওয়াল, ১৪৪২ হিজরি, রাত ১২:২১
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

নারায়নগঞ্জ-কুমিল্লাহ থেকে ৮ জঙ্গি আটক….

admin

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

নারায়ণগঞ্জ ও কুমিল্লার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের ৮ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পক্ষ থেকে গতকাল শুক্রবার দুপুর ৩ টার দিকে গণমাধ্যমে পাঠানো প্রেস রিলিজে এ তথ্য জানানো হয়। নারায়ণগঞ্জ র‌্যাব-১১ এ অভিযান চালায়।

র‌্যাব-১১ কুমিল্লা অঞ্চলের অধিনায়ক মোস্তফা কায়জার বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে জঙ্গিবাদী বই ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় নবনির্মিত পরিজাত মার্কেটের অভ্যন্তরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন (সারোয়ার-তামিম গ্রুপের) কিছু সদস্য গোপন বৈঠকের জন্য একত্রিত হলে সেখানে অভিযান চালিয়ে কয়েকজনকে আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- শরিয়তপুর জেলার জাজিরা থানার মো. জামাল ওরফে রাসেল জিহাদী (৩৫), ঢাকা জেলার কদমতলী থানার খন্দকার আবু নাঈম ওরফে নাঈম জিহাদী (৪৯, ঢাকার ডেমরা থানার মো. নুরুল আবছার (২৭), মাদারীপুরের শিবচর থানার মো. মহসিন (৫২) ও বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার মো. জাবির হাওলাদার (২২)। এসময় তাদের কাছ থেকে জিহাদী বই এবং বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

এরপর তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে দেয়া তথ্যের ভিত্তিতে কুমিল্লার গৌরীপুর এলাকায় অভিযান চালিয়ে একই গ্রুপের সদস্য কুমিল্লা জেলার দাউদকান্দি থানার মো. আক্তারুজ্জামান মারুফ (৩২), কুমিল্লার মুরাদনগর থানার হাফেজ মাওলানা ওমর ফারুক (৩২) ও জেলার তিতাস থানার মো. কাশেম মুন্সিকে (৩১) গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো জানান, এ গ্রুপটি বিভিন্ন স্থানে নাশকতা করার উদ্দেশ্যে তারা বিস্ফোরকগুলো মজুদ করেছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। এই সংঘবদ্ধ দলটি সংগঠনের জন্য সদস্যপদ বৃদ্ধি এবং সংগঠনের বিভিন্ন প্রয়োজন যেমন, সক্রিয় সদস্যদের জন্য বাড়ি ভাড়াসহ অন্যান্য প্রয়োজনের তাগিদে ভুয়া জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য নথিপত্র তৈরি করত। এছাড়াও তারা ফেসবুকে ভাইরাল আকারে বিভিন্ন উগ্রবাদী মতাদর্শ প্রচার করত।

 

৮/৪/২০১৭/২৪০/তৌ/আ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।