বসন্তকাল, রবিবার, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,২৯শে শাবান, ১৪৪২ হিজরি, সকাল ৭:১৭
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

চালু হচ্ছে সরাসরি ভারত বাংলাদেশের বাস সার্ভিস….

admin

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বাংলাদেশ ও ভারতের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরো জোরালো করতে আগামীকাল শনিবার থেকে ঢাকা-খুলনা-কলকাতা রুটে সরাসরি ‘সৌহার্দ্য’ বাস সার্ভিস চালু হচ্ছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) পক্ষে ‘সৌহার্দ্য’ এ বাস সার্ভিসটি পরিবহন সংস্থা ‘গ্রিন লাইন পরিবহন’ পরিচালনা করবে।

এ বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় থেকে ২২ সদস্যের প্রতিনিধি দল গতকাল শুক্রবার বিকেলে স্থল বন্দর বেনাপোল দিয়ে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করেন। বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্টে গ্রিন লাইনের এ বাসটি পৌঁছলে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রতিনিধিদলকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব চন্দন কুমার দে।

এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে সবর্োচ্চ সহযোগিতা দিয়ে বন্ধত্বের বন্ধনে আবদ্ধ করেছে। এ বাস সার্ভিস চালু হলে দেশের দক্ষিণাঞ্চলের মানুষ উপকৃত হবেন। রোগী ও বৃদ্ধরা সরাসরি বাসে করে কলকাতায় চিকিৎসাসহ সব কাজে সুবিধা পাবেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার দিল্লী থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বাস সার্ভিস উদ্বোধন করবেন বলে জানা গেছে। কলকাতার সল্টলেক আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী সরাসরি এ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

৮/৪/২০১৭/২০০/তৌ/আ/

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।