মে 20

হঠাৎ হামলা, ভারতীয় বিমান বাহিনী প্রস্তুত…

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) কর্মকর্তাদেরকে পত্র মারফত বার্তা পাঠিয়েছেন বিমান বাহিনীর প্রধান বিএস ধানোয়া। জম্মু-কাশ্মিরে উদ্ভূত পরিস্থিতি এবং সেনাবাহিনীর ঘাঁটিতে সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে এ নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই নিউজ এজেন্সি।

এএনআই’র ওই প্রতিবেদন অনুযায়ী চিঠিতে লেখা ছিল, বর্তমান পরিস্থিতিতে সর্বদা একটি প্রচলিত হুমকির মধ্যে দিয়ে যেতে হচ্ছে। সুতরাং আয়ত্ব অনুযায়ী যেকোনো মুহূর্তে যুদ্ধে নামার প্রস্তুতি নিয়ে থাকতে হবে এবং এর প্রশিক্ষণে গুরুত্বারোপ করতে হবে।

প্রচলিত হুমকি বলতে মূলত পাকিস্তানের মদদপুষ্ট সন্ত্রাসীকর্তৃক ভারতের ভূখণ্ডে বিভিন্ন সময় চালানো হামলাকেই বোঝানো হয়েছে। যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা ছাড়া বিমান বাহিনীর কাছে আর কোনো উপায় নেই বলেও জানিয়েছেন তিনি।

বিমান বাহিনীতে প্রায়শই যৌন হেনস্থা ও স্বজনপ্রীতির যে অভিযোগ রয়েছে তা কোনোভাবেই বরদাস্ত করা হবে না বলেও চিঠিতে জানিয়েছেন ধানোয়া। দেশের প্রায় ১২ হাজার বিমান বাহিনীর কর্মকর্তাকে এই বার্তা দেন এয়ার চিফ। তবে এটি তাদের দফতরের ভিতরকার বিষয় বলে কোনো প্রতিক্রিয়া জানাতে চাননি আইএএফ মুখপাত্র।

২০-০৫-২০১৭-০০-২৪০-২০-আ-হৃ