এপ্রিল 27

হঠাৎ কারখানা বন্ধ, বিক্ষোভ শ্রমিকদের…

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বিনা নোটিশে কারখানা বন্ধ করে দেয়ার অভিযোগে রাজধানীর এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান সেন্টারের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে কয়েকশ গার্মেন্ট শ্রমিক।বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সড়কটি অবরোধ করে রাখে হেক্সা গার্মেন্টসের শ্রমিকরা। বিক্ষোভের কারণে নগরীর গুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে চলাচলরত সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রমিকদের অভিযোগ, বিনা নোটিশে কারখানা বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। বুধবার রাতের আধারে কারখানা থেকে মেশিন-যন্ত্রপাতি সরিয়ে ফেলা হয়েছে। বিনা নোটিশে কারখানা বন্ধ করে দেয়ায় আমরা কি করবো কিছুই বুঝে উঠতে পারছি না। দাবি আদায় না হওয়া পর্যন্ত সড়ক ছাড়বেন না বলে জানান শ্রমিকরা জানান।

নিউমার্কেট থানার ওসি আতিকুর রহমান জানান, মালিকের সঙ্গে কথা বলার পর শ্রমিকরা সরে যাবে বলে তাদের জানিয়েছেন। বিষয়টি মালিককে অবহিত করা হলে তিনি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। মালিক আসলেই শ্রমিকরা তার সঙ্গে কথা বলে সড়ক ছেড়ে যাবে।

শ্রমিকদের আন্দোলনের ফলে মহানগরীর গুরুত্বপূর্ণ ওই সড়কটি দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের সড়কগুলোতেও এর প্রভাব পড়ায় সেসব সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে।

২৭/৪/২০১৭/২১০/ম/জা/