শরৎকাল, শুক্রবার, ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,৮ই সফর, ১৪৪২ হিজরি, রাত ৮:২৫
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সিনহা হত্যার তদন্ত রিপোর্ট এভাবে প্রকাশ করা ঠিক হয়নি’

সিনহা হত্যার তদন্ত রিপোর্ট এভাবে প্রকাশ করা ঠিক হয়নি’

পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় তদন্ত কমিটির দাখিল করা রিপোর্টের নামে পত্রিকায় যেসব তথ্য প্রকাশ হয়েছে, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

মন্ত্রী বলেন, প্রকাশিত রিপোর্টের (তদন্ত রিপোর্ট) সত্য-মিথ্যা সম্পর্কে আমার ধারণা নেই। কারণ রিপোর্টটি আমি এখনও পড়িনি। তবে এভাবে প্রতিবেদন প্রকাশ ঠিক হয়নি। বিষয়টি অবশ্যই খতিয়ে দেখা হবে।

বুধবার সচিবালয়ে নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, গেল সোমবার অবসরপ্রাপ্ত মেজর সিনহা নিহতের ঘটনায় সরকার গঠিত তদন্ত কমিটির সদস্যরা তদন্ত শেষে সচিবালয়ে এসে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে সুপারিশসহ প্রতিবেদন হস্তান্তর করেন।

সেদিন স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, অত্যন্ত স্পর্শকাতর এ মামলাটি আদালতের নির্দেশনা অনুযায়ী র‍্যাব তদন্ত করছে। এ অবস্থায় আমরা এ তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ করলে মূল তদন্ত ব্যাহত হতে পারে। আদালত চাইলে আমরা এ প্রতিবেদন আদালতে পেশ করব। তবে প্রতিবেদনের সুপারিশগুলো আমরা বাস্তবায়ন করব।

কিন্তু তদন্ত কমিটির রিপোর্ট পেশ করার দুইদিনের মাথায় একটি জাতীয় দৈনিকে তা প্রকাশিত হয়। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ঘটনার পর তাৎক্ষণিকভাবে আমরা একটা তদন্ত কমিটি গঠন করে দিয়েছিলাম। এ কমিটি প্রতিবেদন দিয়েছে। আমাদের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি এ রিপোর্ট পর্যালোচনা করবে। রিপোর্টের অংশ বিশেষ কেউ সরবরাহ করে থাকলে তিনি কাজটি ঠিক করেননি। যারা এ অবস্থায় রিপোর্টটি প্রকাশ করেছেন তারাও কাজটি ঠিক করেননি। আমরা এটি খতিয়ে দেখব।

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।