শেষ হবে ৮টাকায় ব্রেকফাষ্ট ও লাঞ্চ!….

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর আসনে বসেই ‘সবকা সাথ, সবকা বিকাশ’র প্রতিশ্রুতি দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। কোনো পক্ষপাতিত্ব না করে রাজ্যকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া, নারীদের ক্ষমতায়ন, বেকার সমস্যা মেটানো, আইনশঙ্খলা পরিস্থিতি বজায় রাখার ওপর জোর দিয়েছিলেন। প্রতিশ্রুতি দিয়েই বসে থাকেননি, একের পর এক নজিরবিহীন পদক্ষেপও নিয়েছে যোগী সরকার।

এবার তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতাকে অনুসরণ করতে চলেছেন তিনি। আম্মা ক্যান্টিনের মতো গরীব ও দুঃস্থদের জন্য সস্তার ক্যান্টিন খুলতে চলেছেন তিনি। মাত্র ৩ টাকায় এই ক্যান্টিনে মিলবে ব্রেকফাস্ট ও ৫ টাকায় লাঞ্চ।

ক্যান্টিনের নাম ‘অন্নপূর্ণা ভোজনালয়’। ১২ এপ্রিল উত্তরপ্রদেশের শ্রম দফতর ও নগরোন্নয়ন দফতরকে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। প্রথমে স্কিমটি লখনউ, কানপুর, গাজিয়াবাদ, গোরখপুরে চালু হবে। পরে তা বিভিন্ন জায়গায় খোলা হবে। গোটা রাজ্যে মোট ২০০টি এমন ক্যান্টিন খোলার পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের। ইতিমধ্যেই এ বিষয়ে কাজ শুরু করেছে শ্রম বিভাগ।

জানা যায়, ভবিষ্যতে গরুদের আশ্রয়ের জন্য ‘গৌশালা’ তৈরির পরিকল্পনা রয়েছে মুখ্যমন্ত্রীর৷ পাশাপাশি বিধিনিষেধ আসতে পারে মদের দোকানগুলোতে। এর আগে, বন্ধ করে দেয়া হয় বেআইনি কসাইখানা

১১/৪/২৮০/আ/ফ/শি/