শরৎকাল, শুক্রবার, ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,৮ই সফর, ১৪৪২ হিজরি, সন্ধ্যা ৭:৫৬
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর |

সারাদেশ

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

মূলত নামমাত্র উন্নয়নই সড়কপথ দুর্ঘটনার জন্য দায়ী: শান্তা ফারজানা

স্টাফ রিপোর্টার

মূলত নামমাত্র উন্নয়নই সড়কপথ দুর্ঘটনার জন্য দায়ী। ময়মনসিংহের ফুলপুরে সড়কপথ দুর্ঘটনায় শিশুসহ নিহত ৮ জনের রুহের মাগফিরাত কামনাকালে সেভ দ্য রোড’র মহাসচিব শান্তা ফারজানা একথা বলেন। তিনি আরো বলেন, ফুলপুর হালুয়াঘাট মহাসড়ক ছিল দীর্ঘদিনের জনদুর্ভোগ ভোগান্তির মহাসড়ক। যতবারই সড়কের উন্নয়ন হয়েছে টিকসই উন্নয়নের কাজ একবারও হয়নি।

শান্তা ফারজানা আরও বলেন, ফুলপুর থেকে হালুয়াঘাট ২৭ কিঃমিঃ সীমান্ত সড়কের উন্নয়নের কাজ হচ্ছে। এই বর্ষা মৌসুমে কাদাযুক্ত মাটি দিয়ে কাজ করছে। রাস্তার দুই পাশে যে পরিমাণ মাটি থাকার কথা সে পরিমাণ মাটি দেওয়া হয়নি। জায়গায় জায়গায় নামে মাত্র মাটি ফেলে মাটি ভরাট দেখানো হয়েছে। মহাসড়কের পাকা রাস্তার দুই পাশে দেওয়া হয়ে থাকে ১০ ইঞ্চি ইট। রাস্তার দুই পাশে ১০”+ ১০”=২০ ইঞ্চি রাস্তা পাকা রক্ষার সাথে সংযুক্ত থাকে। পুরাতন রাস্তা দেখলে বুঝা যায় এবার ১০ ইঞ্চি রাস্তা কম করা হচ্ছে। কোয়ালিটি সম্পন্ন পাথর এবং ইটের শুরকি নেই। রাস্তা হচ্ছে অসমতল পাইলিং সঠিক সঠিকভাবে হচ্ছে না।
রাস্তার পাথর একস্থান থেকে উঠিয়ে রাস্তার পাশে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল ৭ টার দিকে ময়মনসিংহের ভালুকা থেকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় যাওয়ার পথে ময়মনসিংহ-শেরপুর সড়কের ফুলপুরের বাশাটি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের পুকুরে পড়ে যায় মাইক্রোবাসটি। এ ঘটনায় শিশুসহ ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। জীবিত উদ্ধার করা হয় দু’জনকে।
ওই মাইক্রোবাসে মোট ১৪ জন যাত্রী ছিলেন। তারা সবাই একই পরিবারের সদস্য বলে জানা গেছে।

ময়মনসিংহে সড়কপথ দুর্ঘটনায় নিহত ৮জনের রুহের মাগফিরাত কামনায় দোয়া করেন সেভ দ্য রোড’র সদস্যবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, সেভ দ্য রোড’র সিনিয়র ভাইস চেয়ারম্যান কলামিস্ট মোমিন মেহেদী, ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, যুগ্ম মহাসচিব চম্পাবতী এন মারাক প্রমুখ।

Share on facebook
Facebook
Share on google
Google+
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

সর্বশেষ খবর

Leave a Reply

সর্বাধিক পঠিত

আরো খবর পড়ুন...

বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম :
প্রধান সম্পাদক : লায়ন মোমিন মেহেদী
সম্পাদক ও প্রকাশক : লায়ন শান্তা ফারজানা
৩৩ তোপখানা রোড, ঢাকা
email: mominmahadi@gmail.com
shanta.farjana@yahoo.co.uk
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।