মুক্তিযোদ্ধা সুরকার লাকী আখান্দের দাফন কাজ সম্পন্ন…

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

কিংবদন্তি সুরকার, সঙ্গীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখান্দের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর ২টা ৪৫ মিনিটে দিকে বুদ্ধিজীবী কবরস্থানে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

এসময় সংগীতশিল্পী ফুয়াদ নাসের বাবু, লাবু রহমান, শায়েদ ছাড়াও লাকীর সংগীতাঙ্গণের দীর্ঘদিনের সহকর্মী ও আত্মীয় স্বজনরা উপস্থিত ছিলেন। ঘটনাস্থলে লাকী আখন্দের মেয়ে মামিন্তি তার বাবা হারানোর শোকে বাবা মূর্ছা যেতে থাকেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে বাদ জোহর তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। লাকী আখান্দের প্রথম নামাজে জানাজা আরমানিটোলা মাঠে শনিবার সকাল ১০টায় সম্পন্ন হয়। তার নামাজে জানাজায় উপস্থিত ছিলেন ছেলে সভ্য তারা, গীতিকার আসিফ ইকবালসহ আরমাটোলার এলাকাবাসী।

এরপর বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে লাকী আখান্দের মরদেহের রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হয়। সেখানে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তার মরদেহ রাখা হয় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য।

উল্লেখ্য, কিংবদন্তি সুরকার, সঙ্গীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখান্দ টানা আড়াই মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শুক্রবার সন্ধ্যা ৬টায় তিনি আরমানিটোলার নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজেউন)

২২/৪/২০১৭/১৯০/আ/হৃ/