জুন 14

মালদ্বীপে বাংলাদেশ রাষ্ট্রদূতের নতুন পরিচয়পত্র পেশ…

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবিব মালদ্বীপের রাষ্ট্রপতি আবদুল্লা ইয়ামীন আব্দুল গাইয়ুমের কাছে তার পরিচয় উপস্থাপন করেছেন। সোমবার মালদ্বীপে রাষ্ট্রপতির কার্যালয়ে তিনি কার পরিচয়পত্র পেশ করেন।

এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূতকে তার মেয়াদ শুরু করার জন্য অভিনন্দন এবং স্বাগত জানান মালদ্বীপের রাষ্ট্রপতি। এছাড়া বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকেও শুভেচ্ছা জানান তিনি।

এ সময় মালদ্বীপের রাষ্ট্রপতি আবদুল্লা ইয়ামীন আব্দুল গাইয়ুম মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও পারস্পরিক সমঝোতার দৃঢ় সম্পর্কের উপর ভিত্তি করে ঐতিহাসিক সম্পর্কের প্রশংসা ব্যক্ত করেন। এই ব্যতিক্রমী সম্পর্ক এবং সহযোগিতার উপর আলোকপাত করে, রাষ্ট্রপতি মালদ্বীপের প্রয়োজনের সময় বাংলাদেশের সহায়তা দেয়া অব্যাহত এবং সহায়তার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। এছাড়া, রাষ্ট্রদূতের মেয়াদকালে দুই দেশের মধ্যে উন্নত সম্পর্কের বিষয়ে আত্মবিশ্বাস প্রকাশ করেন মালদ্বীপের রাষ্ট্রপতি।

মালদ্বীপের রাষ্ট্রপতিকে রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানান। পরে দুই দেশের মধ্যকার বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করার জন্য মালদ্বীপের সরকারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য তার প্রতিশ্রুতির আশ্বাস দেন।

তখন রাষ্ট্রপতির সাথে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী ড. আসিম এবং পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক মন্ত্রী মোহাম্মদ নাসেরেসহ বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান ড. মোহাম্মদ হারুন-অর-রশীদ।

১৪-০৬-১৭-০০-১৪০-মাহামুদ তাহের