বিশ্ব সেরা এখন নেইমারের…

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

ইংল্যান্ড ফুটবল দলের সাবেক অধিনায়ক ডেভিড বেকহ্যাম বলেছেন, বিশ্বের সেরা ফুটবরার হিসেবে নিজেকে প্রমাণ করার জন্য সব গুণাবলীই রয়েছে নেইমারের। সেদিন আর বেশি বাকি নেই ব্রাজিল অধিনায়ক মেসি ও রোনলদোকে ছাড়িয়ে যাবে।

পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ৪-০ গোলে পরাজয়ের পরে দ্বিতীয় লেগে ৬-১ গোলের নাটকীয় জয় তুলে নেয় বার্সেলোনা। আর কাতালানদের এই জয়ে দুই গোল করে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নেইমার। যদিও জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলের পরাজয়ের পরে দ্বিতীয় লেগে গোলশুন্য ড্র হওয়ায় বার্সেলোনার আর এগিয়ে যাওয়া সম্ভব হয়নি।

যুক্তরাষ্ট্রের টাইম ম্যাগাজিনের বিবেচনায় বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় একমাত্র ফুটবলার হিসেবে জায়গা করে নিয়েছেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। নেইমারের এই কৃতিত্বে তাকে অভিবাদন জানাতে গিয়ে বেকহ্যাম বলেছেন, বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে নেইমার তার বার্সেলোনা সতীর্থ লিয়নেল মেসি ও রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকেও ছাড়িয়ে যাবার যোগ্যতা রাখে।

ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার বেকহ্যাম বলেছেন, ‘এটা স্পষ্ট যে মাত্র ১৭ বছর বয়সে ব্রাজিলিয়ান দল সান্তোসে চুক্তিভুক্ত হওয়ার অর্থই হচ্ছে নেইমার একজন অসাধারণ খেলোয়াড়, তার মত ফুটবলার যুগে যুগে একবারই আসে। তার অসাধারণ নম্রতা আমাকে সবসময়ই অবাক করে। নেইমার সবসময়ই শিখতে চায়।

২২/৪/২০১৭/১৬০/মা/হা/তা/