প্রথম বারের মত বিগ ব্যাশে মুস্তাফিজ

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

প্রথমবারের মতো গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে সবার নজর কেড়েছিলেন টাইগার তরুণ পেসার মোস্তাফিজুর রহমান। বল হাতে অসাধারণ পারফর্মেন্স দিয়ে হায়দারাবাদকে চ্যাম্পিয়ন করেছিলেন। হয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়ও।

তবে আইপিএলের চলতি আসরে মাত্র এক ম্যাচে খেলার পর সুযোগ পেয়েছেন মোস্তাফিজ। সেই ম্যাচে ২.৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন ফিজ। ফলে বাকি ম্যাচগুলো সাইড বেঞ্চে বসে থাকতে হয়েছে।

ইতিমধ্যে আইপিএলে থেকে ফিরে জাতীয় দলের সাথে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ার‌ল্যান্ডে অবস্থান করছেন। তবে নতুন খবর হলো আইপিএল, ইংলিশ কাউন্টির এবার অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট বিগ ব্যাশ মাতাতে যাচ্ছেন মোস্তাফিজ।

হায়দারাবাদের হয়ে খেলা বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্সের অধিনায়ক ময়েসেস হেনরিকস জানিয়েছেন আসন্ন বিগ ব্যাশে মোস্তাফিজ এবং আফগান স্পিনার রশিদ খানকে দলে নেয়ার চিন্তা ভাবনা করছেন তারা।

শুধু রশিদ খান এবং মোস্তাফিজকে নিয়ে তার পুরনো আগ্রহের কথা নতুন করে ব্যক্ত করেছেন এই অলরাউন্ডার। বিগ ব্যাশে বাংলাদেশ-আফগানিস্তানের মতো দেশগুলো থেকে ক্রিকেটারদের সংখ্যা ভবিষ্যতে বাড়বে বলেই মনে করছেন হেনরিকস। তিনি বলেন, ‘আমার মনে হয় না এসব প্রতিভাবান তরুণদের দলে ভেড়াতে বিগ ব্যাশের টিমগুলো এই ভেবে সংকোচ করবে না যে এরা ক্রিকেটের উন্নয়নশীল দেশগুলো থেকে আসছে।’

মোস্তাফিজ-রশিদ খানের বোলিংয়ে মুগ্ধ হয়ে অসি এই অলরাউন্ডার বলেন, আমি খুব ভাগ্যবান যে আফগানিস্তানের রশিদ খান আর বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের সাথে সানরাইজার্সে একসাথে খেলার সুযোগ পেয়েছি। বিশ্বসেরাদের সাথে তারা খুব সহজেই নিজেদের মানিয়ে নিতে পেরেছে এবং আমি নিশ্চিত যে বিগ ব্যাশে খেলার জন্য যথেষ্ট যোগ্যতা তাদের আছে।

১৪/৫/২০১৭/৩০০/তৌহিদ/