প্রথমবারেই প্রথম চ্যাম্পিয়ন চায় বাংলাদেশ….

ডেস্ক রিপোর্ট , বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

প্রথমবারের মতো নিজেদের যোগ্যতায় চ্যাম্পিয়ন্স  ট্রফির আসরে জায়গা পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। র‍্যাংকিংয়ের সেরা আট দলকে নিয়ে ইংল্যান্ডে গড়াতে যাচ্ছে এই টুর্নামেন্ট। শক্ত প্রতিপক্ষ হলেও সেখানে ভালো করার ব্যাপারে প্রত্যয়ী বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০১৪ সালের নভেম্বর থেকে শুরু করে এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে নিজেদের মেলে ধরেছে বাংলাদেশ। ঘরের মাঠে তো বটেই, বিদেশের মাটিতেও ফেলনা নয় মাশরাফি বিন মুর্তজার দল। তাই বহুল আলোচিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে যেন বাংলাদেশের ‘শো’ মনে রাখে ক্রিকেট বিশ্ব এমন কিছু করে দেখাতে চান সাকিব।

সম্প্রতি ক্রিকেটসকারকে দেওয়া এক সাক্ষাতকারে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির ভাবনা প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমরা যে গ্রুপে আছি সেটা অনেক কঠিন। সবাই  ভালো দল। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড- কঠিন সব প্রতিপক্ষ। দক্ষিণ আফ্রিকা সবসময়ই ভালো করে। কিন্তু আমরাও আত্মবিশ্বাসী। সবাই আমাদের শো মনে রাখবে এমন কিছু করতে চাই। সাম্প্রতিক সময়ে আমরা তিন ফরম্যাটেই ভালো করছি। আমি জয়সূচক ভাবনা ধরে রাখতে চাই।’
মে মাসের প্রথম দিন থেকে শুরু হবে টুর্নামেন্ট। স্বাগতিক ইংল্যান্ড ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এমন অবস্থায় বাড়তি প্রতিপক্ষ হবে কন্ডিশন। ব্যাট-বলের চাপের পাশাপাশি প্রকৃতি নতুন করে বিপদে ফেলতে পারে লাল-সবুজ জার্সিধারীদের।

সাকিব অবশ্য কন্ডিশনকে কঠিনভাবে নিচ্ছেন না। তার ভাষায়, ‘আমি মনে করি তেমন কিছু হবে না। আমরা টুর্নামেন্টের আগে দশ দিনের কন্ডিশনিং ক্যাম্প করেছি। এটা ইংল্যান্ডের কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে সহায়তা করছে। তাছাড়া আমরা পেশাদার ক্রিকেটার। এসব ব্যাপারগুল মাথায় থাকে আমাদের।’

১৩/৫/২০১৭/৬০/তৌ/আ/