নাটোরে রুপসা ট্রেনে অগ্নিকাণ্ড…

মনির জামান, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

নাটোর স্টেশনে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তনগর রুপসা এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে এতে কোন ধরনের ক্ষতি হয়নি। ট্রেনটি নাটোর স্টেশনের ১নং প্লাট ফর্মে দাঁড়ানোর পরপরই এ ঘটনা ঘটে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তনগর এক্সপ্রেস ট্রেনটি নাটোর স্টেশনে এসে দাঁড়ায়। এসময় ট্রেনের চ’ ও ছ’ বগির সংযোগ স্থলের বিদ্যুতের তার জড়ানো প্লাষ্টি পাইপে আগুন লেগে ওই দুই বগি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে।

 

এসময় ট্রেনের যাত্রীরা আর্তচিৎকার করতে থাকেন। পরে ট্রেনের গার্ড ও নাটোর স্টেশন মাস্টারসহ স্টেশনের কর্মরত কর্মচারী ও স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। এসময় হুড়োহুড়ি করে ট্রেন থেকে নামতে গিয়ে বেশ কয়েকজন সামান্য আঘাত পেয়েছেন।

 

এ ঘটনায় নাটোর ফায়ার সার্ভিস স্টেশনকে খবর দেয়া হয়। তবে ট্রেনের গার্ড ও স্টেশন কর্তৃপক্ষ ট্রেনে থাকা আগুন নির্বাপক যন্ত্রের সাহায্যে প্রায় ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন। পরে নির্ধারিত সময়ের ৩০ থেকে ৩৫ মিনিট পর ট্রেনটি চিলাহাটির উদ্যেশ্যে ছেড়ে যায়।

 

নাটোর রেলওয়ে স্টেশন মাস্টার খান মনিরুজ্জামান জানান, ট্রেনের চ ও ছ’ বগির সংযোগ স্থলে ইলেক্ট্রিক পাইপে শর্ট সার্কিট থেকে আগুন লাগে। এসময় নাটোর ফায়ার স্টেশনকে খবর দেয়া হলেও তারা পৌঁছানোর আগেই ট্রেনের অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিভিয়ে ফেলা হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। পরে নির্ধারিত সময়ের কিছু পরে ট্রেনটি ছেড়ে গেছে।

১৪-০৬-১৭-০০-২০-