ধর্ষিতা দুই তরুণীকে নিরাপত্তা দিতে আদালতের নির্দেশ…

ডেস্ক রিপোর্ট, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বনানীর হোটেল ‘দ্য রেইন ট্রিতে’ ধর্ষণের শিকার বিশ্ববিদ্যালয়পড়ুয়া দুই তরুণীকে নিরাপত্তা দিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত। ১৭ মে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানা গুলশান থানাকে এ নির্দেশ দিয়েছেন।

এর আগে আইনজীবী সৈয়দ নাজমুল হুদা ওই দুই শিক্ষার্থীর নিরাপত্তা চেয়ে আদালতে আবেদন করেন। আবেদনে বলা হয়, মামলা দায়েরের পর থেকে ওই দুই তরুণী ও তাদের পরিবারকে বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে। ফলে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ বিষয়ে গুলশান থানার পরিদর্শক (ভারপ্রাপ্ত) আবু বক্কর সিদ্দিক বলেন, ওই দুই তরুণীকে আগে থেকেই পুলিশ নিরাপত্তা দিয়ে আসছে। তাদের নিরাপত্তা দেয়ার জন্য নারী পুলিশ সদস্যের পাশাপাশি পুরুষ পুলিশ সদস্যরাও কাজ করছেন। তবে আদালতের কোনো নির্দেশনা আমরা এখনো পাইনি। নির্দেশনা পেলে নিরাপত্তা আরও জোরদার করব।

উল্লেখ্য, গত ২৮ মার্চ রাতে রাজধানীর বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে পূর্বপরিচিত ‘আপন জুয়েলার্সের’ কর্ণধার দিলদার আহমেদের ছেলে সাফাতের জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে ধর্ষণের শিকার হন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী। এ ঘটনায় গত ৬ মে বনানী থানায় করা মামলায় ৫ জনকে আসামি করা হয়। সাফাত ছাড়া অন্য আসামিরা হলেন- সাফাতের বন্ধু সাদমান সাকিফ ও নাঈম আশরাফ এবং সাফাতের দেহরক্ষী ও গাড়িচালক।

১৮/৫/২০১৭/০-২১০-১৮/অ/হা/