দুদকের কারনে সড়ক নির্মাণ ও সংস্কারে দুর্নীতি বৃদ্ধি পাচ্ছে : সেভ দ্য রোড

সিরাজুল ইসলাম বাবু, স্টাফ রিপোর্টার
সকল বেহাল সড়ক সংস্কার, রুপা হত্যার বিচার ও যানজট নিরসনে পাবলিক ট্রান্সপোর্ট বৃদ্ধির দাবীতে শান্তি সড়ক  সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেছেন, দুদকের কারনে সড়ক নির্মাণ ও সংস্কারে দুর্নীতি বৃদ্ধি পাচ্ছে। কেননা, দুর্নীতিবাজ ঠিকাদারদের বিরুদ্ধে দুদক পদক্ষেপ না নেয়ায় দুর্নীতির মাত্রা বাড়ছে; ১০ টাকার কাচ ১ টাকাতেই শেষ করে বাগিয়ে নিচ্ছে সরকারী অর্থ। এ ব্যাপারে পদক্ষেপ নিতে হবে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই। তা না হলে এখন সতেরোশ সড়ক বেহাল হয়েছে, আগামীতে বত্রিশশো হবে।

২০ অক্টোবর বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, মহাসচিব শান্তা ফারজানা, যুগ্ম মহাসচিব দুলাল হোসেন দুলাল, জাতীয় সাংস্কৃতিকধারার নির্বাহী সভাপতি রিপন শান, আলতাফ হোসেন রায়হান, গিয়াস হায়দার, মডেল সাহাব, বাবর চিশতী, লিও ইমাঈল, সায়মন, সিরাজুল ইসলাম বাবু, মাসুদ রানা, নূরুল আলম প্রমুখ।  সেভ দ্যা রোড-এর সিনিয়র ভাইস চেয়ারম্যান মঞ্জুরুল আলম টিপুর সভাপতিত্বে নিরাপদ পথ-নিরাপদ দেশ-নিরাপদ জীবনের লক্ষ্যে এগিয়ে চলা সংগঠন সেভ দ্য রোড-এর সড়ক সমাবেশ-এ দেশের বরেণ্য রাজনীতিক-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক-সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গের মধ্যে সংহতি প্রকাশ করেন লায়ন এরশাদ রানা।
এসময় বক্তারা রুপা হত্যাকন্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করে বলেন, নতুন প্রজন্ম নিরাপদ পথ চায়। এই পথে কোন মৃত্যু-লাঞ্ছনা-বন্ধনা বা ধর্ষণ চায় না। তারা সড়ক-নৌ-আকাশ ও রেলপথকে কেন্দ্র করে সরকারের সত্যিকারের সম্মৃদ্ধ বাংলদেশ গড়ার কাজ দেখতে চায়। আর তাই জানজট নিরসনে পাবলিক ট্রান্সপোর্ট বৃদ্ধি এখন সময়ের দাবী। সেভ দ্য রোড-এরর নেতৃবৃন্দ আকাশ-সড়ক- রেল ও নৌপথকে নিরাপদ করার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  ১১ জুলাইকে নিরাপদ পথ দিবস ঘোষণার মধ্য দিয়ে মিরসরাই ট্রাজেডিতে নিহত অর্ধশত কিশোরকে স্মরণিয় করে রাখার আহবান জানান জাতির জনকের কন্যা শেখ হাসিনার প্রতি।