দল রেখে জুরুরি ভাবে দেশে ফিরেছেন টাইগার অধিনায়ক…

তৌহিদ আজিজ, বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ইংল্যান্ড থেকে জরুরি ভিত্তিতে দেশে ফিরছেন। তার স্ত্রী সুমনা হক সুমি ও ছেলে সাহিল মুর্তজা অসুস্থ। এ কারণে ফিরছেন মাশরাফি। রবিবারই খবর শুনেই দেশের বিমান ধরেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। এই মুহূর্তে তিনি আছেন দুবাইয়ের ট্রানজিটে। রাত এগারোটায় তার দেশে ফেরার কথা।

তবে মাশরাফির দেশে ফেরার বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের পারিবারিক সূত্র জানিয়েছে, তার স্ত্রী সুমনা হক সুমি অসুস্থ হওয়ায় জরুরি ভিত্তিতে ফিরতে হচ্ছে তাকে। মাশরাফির স্ত্রী শনিবার অসুস্থ হয়ে পড়লে তাকে ভর্তি করা হয় মোহাম্মদপুরের একটা হাসপাতালে। খবর শুনেই দেশের বিমান ধরেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। এই মুহূর্তে তিনি আছেন দুবাইয়ের ট্রানজিটে। আজ রাত এগারোটায় তাঁর দেশে ফেরার কথা। শুধু স্ত্রী সুমিই-ই নন, এই মুহূর্তে অসুস্থ তার ছেলে সাহিল মুর্তজাও। পারিবারিক এই সমস্যায় টিম ম্যানেজমেন্টের কাছে কদিনের ছুটি নিয়েছেন তিনি।

আগামী ১২ মে থেকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। জুনে আবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে টাইগাররা।

এজন্য গত বুধবার রাতে সাসেক্সে অনুশীলন করতে ইংল্যান্ডে যায় মাশরাফি বাহিনী। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচেও অংশ নেবে বাংলাদেশ।

এরপর সেখান থেকে টাইগাররা যাবে আয়ারল্যান্ডে। সেখানে নিউজিল্যান্ড ও স্বাগতিকদের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। সিরিজ শেষে চাম্পিয়ন্স ট্রফি খেলতে আবারও ইংল্যান্ডে আসবে টাইগাররা।

এদিকে আইপিএলের জন্য ভারতে থাকায় এখনো দলের সঙ্গে ইংল্যান্ডে যোগ দিতে পারেননি সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান।

৩০/৪/২০১৭/৩০০/