দরিদ্রদের ১০ টাকা কেজির চাল উদ্ধার করেছে পুলিশ…

ডেস্ক রিপোর্ট ,বাংলারিপোর্ট টুয়েন্টিফোর ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ শ্লোগান বাস্তবায়নে সরকার সেপ্টেম্বর থেকে অতিদরিদ্র জনগোষ্ঠীর জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু করে। এ কার্যক্রমের আওতায় একজন হতদরিদ্র প্রতিমাসে ১০ টাকা দরে ৩০ কেজি চাল কেনার সুযোগ পাচ্ছে। মার্চ, এপ্রিল, সেপ্টম্বর, অক্টোবর ও নভেম্বর- এই পাঁচ মাস হতদরিদ্র ৫০লাখ পরিবার এ সুবিধা পাবে। এই সুবিধার আলোকে সারা দেশের ন্যায় এপ্রিল মাসের বরাদ্ধকৃত চাল প্রতিটি ইউনিয়নে খাদ্য অধিদপ্তরের নিয়োগকৃত ডিলারগনের মাধ্যমে হতদরিদ্র কার্ড ধারীদের মধ্যে বিতরণ কালে নওগাঁর আত্রাই উপজেলার কালিকাপুর ইউনিয়নে কুশাতলা বাজারে চুয়ার মোন গ্রামের ব্যবসায়ী অহিদুর রহমান হতদরিদ্র কার্ডধারীদের নিকট থেকে গোপনে চাল ক্রয় করে ।

এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ৭এপ্রিল দুপুরে আত্রাই থানার এস আই সুতোসম সঙ্গীয় পুলিশসহ কালিকাপুর ইউনিয়নের কুশাতলা বাজারে এক অভিযান চালিয়ে ঘটনার স্থল থেকে ১২ বস্তা চাল উদ্ধার করে।

এদিকে পুলিশ আসার ঘটনা টের পেয়ে ক্রয়কৃত চাল রেখে কালোবাজারিরা পালিয়ে যায়। পুলিশ ঘটনার স্থল থেকে পরিত্যাক্ত অবস্থায় খাদ্যবান্ধন কর্মসূচির দশ টাকা কেজি মূল্যের ১২ বস্তা চাল উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ বিষয়ে কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ(ওসি) বদরুদ্দোজা সরকার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন,বিষয়টি তদন্ত করে কালোবাজারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

৮/৪/২০১৭/২৫০/সা/ফা/